Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

আটক বাংলাদেশিকে ফেরত দিলো বিএসএফ

দৌলতপুর (কুষ্টিয়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

কুষ্টিয়ার দৌলতপুর সীমান্তে বিএসএফ’র হাতে আটক বাংলাদেশি কৃষককে ৪ ঘন্টা পর ফেরত দিয়েছে বিএসএফ। গতকাল রোববার সকাল ১০.২০টায় পতাকা বৈঠকের মাধ্যমে আব্দুল মালেক মোল্লা (৬৫) নামে ওই কৃষককে ফেরত দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সে দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের ছলিমেরচর সীমান্ত এলাকার মৃত আমির মোল্লার ছেলে। সকাল ৬টার দিকে ছলিমেরচর সীমান্তে নিজ ক্ষেতে কাজে গেলে বিএসএফ তাকে ধরে নিয়ে যায়।

বিজিবি সূত্র জানায়, কৃষক আব্দুল মালেক মোল্লা নিজ ক্ষেতে কাজে গেলে ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার জলঙ্গী থানার চরভদ্রা বিএসএফ ক্যাম্পের টহল দল তাকে ধরে নিয়ে যায়। বিনা উস্কানিতে বাংলাদেশি কৃষককে ধরে নিয়ে যাওয়ার প্রতিবাদ জানিয়ে এবং তাকে ফেরত চেয়ে বিএসএফ’র কাছে পত্র পাঠায় বিজিবি। পত্র পেয়ে সকাল ১০টায় ৮৫/১৩(এস) সীমান্ত পিলার সংলগ্ন নোম্যান্স ল্যান্ডে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। পতাকা বৈঠক শেষে ১০.২০ টায় আটক বাংলাদেশী কৃষক আব্দুল মালেক মোল্লাকে ফেরত দেয় বিএসএফ। বিএসএফ’র দাবি কৃষক আব্দুল মালেক মোল্লা অবৈধভাবে ভারত সীমানায় অনুপ্রবেশ করলে তাকে আটক করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ