Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

চাল আত্মসাতে ইউপি চেয়ারম্যান গ্রেফতার

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

পটুয়াখালীতে প্রান্তিক জেলেদের জন্য বরাদ্দকৃত ভিজিএফ চাল আত্মসাতের মামলায় ছোট বিঘাই ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আ.লীগের সভাপতি মো. আলতাফ হোসেন হাওলাদারকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল রোববার দুপুরে পটুয়াখালী অতিরিক্ত পুলিশ সুপার মো. মুকিত হাসান খান বশাক বাজার এলাকা থেকে ওই চেয়ারম্যানকে গ্রেফতার করে বলে নিশ্চিত করেছেন। ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা বিতরণ না করারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। গত ১৩ মে সদর উপজেলা মৎস্য কর্মকর্তা বাদী হয়ে জেলেদের জন্য বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ-এর ১৩ বস্তা চাল কালোবাজারে বিক্রি করে আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানকে আসামি করে সদর থানায় একটি মামলা দায়ের করেন।

মামলায় বলা হয়, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সদর উপজেলার ছোট বিঘাই ইউনিয়নের ৪৫০ জন জেলের জন্য ৩৬ টন চাল বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত চাল ঈদের আগে গত বুধবার বিকালে পটুয়াখালীর খাদ্য গুদাম থেকে ছাড় করে ট্রলারে নিয়ে ভুতুমিয়া লঞ্চঘাটে পৌছায়। পরের দিন জেলেদের মধ্যে চাল বিতরণের আগেই চেয়াম্যানের বিরুদ্ধে চাল কালোবাজারে বিক্রির অভিযোগ তুলে সুবিধাভোগী ও এলাকার একটি মহল বিক্ষোভ শুরু করে। পরে সদর উপজেলা নির্বাহী অফিসার লতিফা জান্নাতি, সহকারী কমিশনার (ভ‚মি) মো. শাহীন মাহমুদ, ট্যাগ অফিসার সুভাষ চন্দ্র হাওলাদার, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর রহমান এবং সদর থানা পুলিশের এসআই দিপায়ন বড়ালসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে পৌছায়। পরে উদ্বুদ্ধ পরিস্থিতি শান্ত করে তাৎক্ষণিক তদন্ত চালিয়ে ১৩ বস্তা চাল কম পাওয়া যায়। এরপর সদর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহফুজুর রহমান বাদী হয়ে চেয়ারম্যানকে আসামি করে একটি মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ