Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

হামাস প্রধানের সঙ্গে কাতারের পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাৎ, হামলার নিন্দা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মে, ২০২১, ৯:২৬ পিএম

ফিলিস্তিনিদের ওপর গত এক সপ্তাহ ধরে বর্বর ও পাশবিক আগ্রাসন চালাচ্ছে দখলদার ইসরায়েলি বাহিনী। এখন পর্যন্ত ইসরায়েলি বাহিনীর হামলায় দেড় শতাধিক ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন কমপক্ষে ৯৫০ জন। ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের বিরুদ্ধে বিশ্বজুড়ে প্রতিবাদের ঝড় উঠেছে।

ইসরায়েলের এহেন কর্মকান্ড নিয়ে কথা বলতে ফিলিস্তিনের ইসলামি আন্দোলন হামাসের রাজনৈতিক প্রধান ইসমাইল হানিয়ারের সাথে দেখা করেছেন কাতারের ডেপুটি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শায়খ মোহাম্মদ বিন আবদুল্লাহমান আল-থানি।

আল-থানির বিবৃতির উদ্ধৃতি দিয়ে কাতারের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে, ইসরায়েলের হামলা থামাতে বিশ্বনেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। ফিলিস্তিনিদের ‘ভাই’ সম্বোধন করে তিনি দেশটির পাশে থাকারও প্রতিশ্রুতি দিয়েছেন। কাতার সবসময়ই হামাসকে সমর্থন করে। এই দুর্দিনেও দেশটি তাদের পাশে থাকল।

গত সোমবার থেকে সংঘাত শুরু হওয়ার পর গাজায় ১৪৮ জন মারা গেছেন। কাতার এই হত্যাকাণ্ড ‘মেনে নেবে না’ বলে মন্তব্য করেছেন থানি। এসময় ইসরায়েলের হামলা থামাতে বিশ্বনেতাদের দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন তিনি। সূত্র: দ্য পেনিনসুলা।



 

Show all comments
  • মাহমুদুল হাসান ১৬ মে, ২০২১, ১০:০৩ পিএম says : 0
    হে আল্লাহ তুমি ইসলামকে রক্ষা করো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ