Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

পুলিশ যখন নিজেই ডিম চোর!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

পুলিমের দায়িত্ব অপরাধ দমন এবং অপরাধীকে গ্রেফতার করা। কিন্তু দায়িত্ব বাদ দিয়ে পুলিশ নিজেই করলেন অপরাধ! রাস্তার পাশে পার্ক করে রাখা ভ্যানগাড়ি থেকে কয়েকটা ডিম চুরি করেছিলেন। কিন্তু আইনের লোকের এমন বেআইনি কাজ পছন্দ হয়নি পুলিশ কর্মকর্তাদের। ডিম চুরির অভিযোগ বরখাস্ত করা হয়েছে ভারতের প্রদেশ পাঞ্জাবের এক হেড কনস্টেবলকে।
ওই পুলিশের চুরির ঘটনা ধরা পড়ে ক্যামেরায়। চÐীগড় থেকে ৪০ কিলোমিটার দূরে রাজ্যের ফতেগড় সাহিব টাউনের ব্যস্ততম সড়কে এক ভ্যানগাড়ি থেকে ডিম চুরি করতে দেখা যায় তাকে।

ভিডিও দেখে ওই পুলিশকে শনাক্ত করা হয়। তার নাম প্রিতপাল সিং। পুলিশের ইউনিফর্ম পরা অবস্থায় রাস্তার পাশে রাখা ভ্যানগাড়ি থেকে অপ্রস্তুতভাবে ডিম নিয়ে পকেটে ঢোকাতে দেখা যায় তাকে।
ভিডিও ক্লিপটি রেকর্ড করা হয় পাশে থাকা কারও মোবাইল ফোনে। সেই ভিডিওতে আরও দেখা যায়, ডিমের মালিকের কাছে আসা টের পেয়ে ওই প্রিতপাল সিংকে দ্রæত রাস্তা পার হতে। এরপর তিনি এক অটো-রিকশাকে সিগন্যাল দিয়ে থামিয়ে কথা বলতে শুরু করেন। তবে অপরাধ থেকে বাঁচতে পারেননি সেই কনস্টেবল। ভাইরাল হওয়া ভিডিওটি পাঞ্জাব পুলিশের হাতে আসে। অপরাধের প্রমাণসহ হাতে পেয়ে ওই প্রিতপাল সিংকে বরখাস্ত করেন তারা।

পাঞ্জাব পুলিশ ইন্ডিয়া নিজেদের অফিসিয়াল টুইটার পেজে ভিডিওটি শেয়ার দিয়ে ক্যাপশনে লেখা হয়, ‘ডিম ভ্যানের মালিক দূরে থাকা অবস্থায় ইউনিফর্ম পরে ফতেগড় সাহিব পুলিশের প্রিতপাল সিং ডিম চুরি করে পকেটে ঢোকানোর এক ভিডিও ভাইরাল হয়েছে। তাকে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হবে।’ সূত্র : ডিএনএ ইন্ডিয়া, রিপাবলিক ওয়ার্ল্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ

৬ জুন, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ