Inqilab Logo

মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৪ মাঘ ১৪২৮, ১৪ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

রমজান ও ঈদে দরিদ্র পরিবারকে সহায়তা প্রদান

সেনা কল্যাণ সংস্থা-বিকাশ

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

গত বছরের মতো এবারও করোনা মহামারিতে দরিদ্র জনগোষ্ঠীর সহায়তায় হাত বাড়িয়ে দিয়েছে সেনা কল্যান সংস্থা। পুরো রমজান মাস এবং ঈদুল ফিতরের দিন দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করেছে সেনা কল্যান সংস্থা।
সেনা কল্যান সংস্থা পাঁচ হাজার অসহায় পরিবারের মাঝে পরিবার প্রতি এক মাসের রেশন বিতরণ করেছে। প্রতিটি পরিবার পেয়েছে চাল, ডাল, ভোজ্যতেল, চিনি, লবন, সেমাই ও দুটি করে সাবান। ত্রাণ বিতরণে সেনা কল্যান সংস্থার পাশে দাঁড়িয়েছিল মোবাইল ব্যাংকিং বিকাশ।

সেনা কল্যান সংস্থা মনে করছে তাদের এই প্রচেষ্টা ওই পাঁচ হাজার পরবিারের মাঝে রমজান ও ঈদে কিছুটা হলেও স্বস্তি দিতে পেরেছে। বিশেষ করে বিকাশের সহায়তা নিয়ে দরিদ্র জনগোষ্ঠীর ভোগান্তি লাঘব করাই ছিল মূল উদ্দেশ্য। রমজানের শুরু থেকে শেষ দিন পর্যন্ত রাজধানীর মহাখালী, টঙ্গী, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম মহানগরী এলাকায় এসব ত্রাণ বিতরণ করা হয়। বিশেষ করে ঈদের দিন রাজধানীর বিভিন্ন পয়েন্ট ও লালমনিরহাট জেলায় অতি দরিদ্রদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, গত বছর করোনা অতিমারীর শুরুতে তাৎক্ষণিক ভাবে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের দেয়া ৫ কোটি টাকা ও সংস্থার কর্মচারীদের একদিনের বেতন দেয়া হয়। সেনা কল্যান সংস্থা সেই অর্থ দিয়ে সারা দেশে প্রায় ৩৫ হাজার পরিবারের জন্য এক মাসের রেশনসহ প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী বিতরণ করেছিল। এছাড়াও সংস্থাটি কোয়ারেন্টিন ক্যাম্পের জন্য আনুষাঙ্গিক সরঞ্জামাদিসহ ১৫০ শয্যা হাসপাতালের জন্য পিপিইসহ অন্যান্য চিকিৎসা সামগ্রী প্রদান করেছিল। -প্রেস বিজ্ঞপ্তি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা কল্যাণ সংস্থা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ