Inqilab Logo

সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৫ আশ্বিন ১৪২৮, ১২ সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

ফেসবুকে অপহরণের বার্তা গ্রেফতার ৫ জন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

অপহরণ করে মুক্তিপণ আদায় করা হয়েছে পুলিশের ফেসবুক পেজে এমন বার্তা পাঠান ভুক্তভোগী নিজেই। এরপর পুলিশ সদর দফতরের নির্দেশে দ্রুত ভুক্তভোগীকে আটকে রেখে মুক্তিপণ আদায় করার দায়ে পাঁচ যুবককে গ্রেফতার করা হয়। নোয়াখালীর বেগমগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। ত্রাা হলেন- অন্তর, নাইম, রনি, শওকত ও রকি। গতকাল রোববার পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এ তথ্য জানান।

তিনি জানান, বেগমগঞ্জ থেকে এক যুবক বাংলাদেশ পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ পরিচালিত ‘বাংলাদেশ পুলিশ› ফেসবুক পেজের ইনবক্সে জানান, তিনি অপহৃত হয়েছিলেন। পরে তিনি ও তার পরিবার মুক্তিপণ দিয়ে সেখান থেকে মুক্তি পান।

বার্তা পেয়ে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগ ওই যুবক ও তার পরিবারের সঙ্গে যোগাযোগ করে। অভিযোগকারীসহ সংশ্লিষ্ট সবার সঙ্গে কথা বলে বেগমগঞ্জ থানার ওসিকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেয়। তিনিও বিষয়টি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেন।

প্রাথমিক তদন্তের ভিত্তিতে পুলিশ জানায়, অভিযোগকারী যুবক নিজেই মাদকাসক্ত। সে তার এক ভাইয়ের সঙ্গে ওই এলাকায় মাদক সেবন করতে গিয়েছিলেন। এলাকায় তাকে নতুন পেয়ে অন্য ছেলেরা তাকে হেনস্থা করে আটকে রাখে। তার কাছে যে টাকা পয়সা ছিল তা ছিনিয়ে নেয়। পরে আরও ৪৫ হাজার টাকা দিয়ে তারা ছাড়া পায়। টাকা আদায় করতে অভিযোগকারীকে মারধরও করা হয়। এ পরিপ্রেক্ষিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৫ জনকে আটক করে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া, অভিযোগকারীও ভবিষ্যতে কখনই মাদক সেবন করবেন না বা মাদকের সঙ্গে কোনো প্রকার সম্পৃক্ততা রাখবে না মর্মে মুচলেকা দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেসবুক

১১ জুলাই, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ