Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজপরিবার নিয়ে ফের বিস্ফোরক মন্তব্য হ্যারির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০১ এএম

ব্রিটিশ রাজ সিংহাসনের অন্যতম উত্তরাধিকারী প্রিন্স হ্যারি ফের বিস্ফোরক মন্তব্য করেছেন। যখন রাজ প্রাসাদে ছিলেন তখন প্রাসাদকে তার মনে হতো চিড়িয়াখানার মতো। নিজেকে চিড়িয়াখানার বন্দির মতো মনে হতো।
ব্রিটিশ রাজপরিবার ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যাওয়া রাজ সিংহাসনের এই উত্তরাধিকারী প্রিন্স হ্যারির ওই বিস্ফোরক মন্তব্যে আবারো আলোচনার কেন্দ্রে চলে এসছে রাজ প্রাসাদ। হ্যারি বলেছেন, তিনি ২০ বছর বয়সে বেশ কয়েকবার ঘর ছাড়ার চেষ্টা করেছিলেন।

স¤প্রতি আর্মচেয়ার এক্সপার্ট পডকাস্টের সর্বশেষ পর্বে প্রিন্স হ্যারি এসব কথা বলেন। গত ৭ মার্চ কয়েকশ বছরের পুরনো ব্রিটিশ রাজপরিবার সম্পর্কে বিস্ফোরক এক সাক্ষাৎকারে অনেক অজানা ও অপ্রিয় কথা শোনান হ্যারি-মেগান দম্পতি।

প্রিন্স হ্যারির স্ত্রী মেগান মার্কেল ব্রিটিশ রাজপরিবারের বর্ণবাদী ও কর্তৃত্বপরায়ণ আচরণ নিয়ে অভিযোগ তোলেন। গত বছর জানুয়ারিতে রাজপরিবারের দায়িত্ব ছেড়ে লস অ্যাঞ্জেলেসে সংসার পেতেছেন হ্যারি ও মেগান।
স¤প্রতি আরেকটি শোয়ে কৃষ্ণাঙ্গ মায়ের কন্যা মেগান বলেছিলেন, আর্চির জন্মের আগে ছেলের গায়ের রং কতটা কালো হতে পারে, রাজপরিবারে এসব নিয়ে আলোচনা হতো! তিনি প্রচন্ড

মানসিক চাপে এক সময় অসুস্থ হয়ে পড়ছিলেন।
হ্যারি এ দিনের শোতে জানিয়েছেন, স্ত্রীর ওই অবস্থায় অবর্ণনীয়ভাবে অসহায় বোধ করেছিলেন তিনি। যুদ্ধবিধস্ত আফগানিস্তানে হেলিকপ্টারে চেপে যখন ঘুরছিলেন, তখন ঠিক এই রকম অসহায় মনে হয়েছিল নিজেকে। সূত্র : বিবিসি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৃটিশ রাজপরিবার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ