Inqilab Logo

বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ১২ মাঘ ১৪২৮, ২২ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

বিমান বাহিনী প্রধান যুক্তরাষ্ট্র গেলেন

আইএসপিআর | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০০ এএম

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক ও দুই জন সফরসঙ্গীসহ ৬ দিনের এক সরকারি সফরে গত শুক্রবার যুক্তরাষ্ট্র গমনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। যুক্তরাষ্ট্রে সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান জাতিসংঘ সদর দপ্তর, নিউইয়র্কে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে দ্বিপক্ষীয় বৈঠকে অংশগ্রহণ করবেন। আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, তিনি যুক্তরাষ্ট্র বিমান বাহিনী প্রধান এবং ডিফেন্স সিকিউরিটি কো-অপারেশন এজেন্সি (ডিএসসিএ) এর পরিচালক এর সাথে সৌজন্য সাক্ষাৎ ও দ্বিপাক্ষিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মত বিনিময় করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে জাতিসংঘ সদর দফতরে নিয়োজিত উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে বাংলাদেশ বিমান বাহিনীর জাতিসংঘ শান্তিরক্ষা মিশন সম্পর্কিত বিভিন্ন বিষয়ে আলোচনা হবে, যা ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ ও দেশের জন্য সুযোগ বৃদ্ধি করতে সহায়ক হবে। -আইএসপিআর

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান বাহিনী


আরও
আরও পড়ুন