Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

স্বাস্থ্যবিধি উপেক্ষা করেই হাজারো মানুষের ঢল

নবাবগঞ্জ জাতীয় উদ্যান

ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০০ এএম

দিনাজপুরের নবাবগঞ্জে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউনের মধ্যেই জাতীয় উদ্যানে হাজার হাজার দর্শনার্থীদের সমাগম হয়েছে। করোনার বিস্তার রোধে সারা দেশে যখন পর্যটন কেন্দ্রগুলো বন্ধ রাখা হয়েছে সেখানে জাতীয় উদ্যান আশুড়ার বিলে স্বাস্থ্যবিধি না মেনে প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে হাজারো মানুষের সমাগম ঘটেছে। চলছে অবৈধ লটারীও।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঈদের দিন সকাল ১০টার পর থেকে মোটরসাইকেল, মাইক্রোবাস, অটোটেম্পু, প্রাইভেট কার, ভ্যানযোগে আশুড়ার বিলের কাঠের ব্রিজ দেখতে আসতে শুরু করে হাজার হাজার দর্শনার্থী। জনসাধারণের সমাগমে রাস্তায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বেশির ভাগ মানুষের মুখে ছিল না কোন মাস্ক। স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে গাদাগাদি করে চলতে দেখা যায় দর্শনার্থীদের। এদিকে দর্শনার্থীদের আকৃষ্ট করতে আশুড়ার বিলপাড়ে বসানো হয়েছে মনোহারী ও খাবারের দোকান, বিনোদনের জন্য বসানো হয়েছে নাগরদোলা, যানবাহন রাখার জন্য পার্কিংয়ের জায়গা রাখা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. শাহজাহান আলী জানান, এত লোকের সমাগম করোনার মারাত্মক ঝুঁকিতে ফেলতে পারে উপজেলাবাসীকে।
নবাবগঞ্জ বিট কর্মকর্তা মো. খাইরুল ইসলাম জানান, সরকারি নির্দেশ মোতাবেক নবাবগঞ্জ জাতীয় উদ্যান বন্ধ ঘোষণা করা হয়েছে। প্রতিটি প্রবেশ পথে বাঁশ টাঙানো ছিল যা ভেঙে দর্শনার্থীরা প্রবেশ করেছে। বিরামপুর রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার জানান, জাতীয় উদ্যানের প্রবেশ দ্বার বন্ধ থাকার পরেও জাতীয় উদ্যানের সীমানা বেষ্টনী না থাকায় বিভিন্ন রাস্তা দিয়ে জনসাধারণ জাতীয় উদ্যানে প্রবেশ করেছে। দোকান ও গ্যারেজের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, একটি মহল বনবিভাগের অনুমতি ছাড়া সেখানে জোর করে গ্যারেজ ও দোকানের পসরা বসিয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোছা. নাজমুন নাহার জানান, জাতীয় উদ্যান বন্ধ রাখার জন্য বনবিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় উদ্যান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ