Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ০৮ আষাঢ় ১৪২৮, ১০ যিলক্বদ ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে ৪ দিনে ডায়রিয়া আক্রান্ত ১৮০০

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০০ এএম

করোনা মহামারির মধ্যে দক্ষিণাঞ্চলে ডায়রিয়া পরিস্থিতি উদ্বেগ বৃদ্ধি করে চলেছে। গত ৪ দিনে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো প্রায় ১ হাজার ৮শ’ ডায়রিয়া রোগী সরকারি হাসপাতালে চিকিৎসার জন্য এসেছেন। গত ১৫ মাসে করোনা সংক্রমণের সংখ্যা ১৫ হাজারের কিছু বেশি হলেও মাত্র ৪ মাসেই প্রায় সাড়ে ৫৩ হাজার মানুষ ডায়রিয়া আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২১ জনের।

গত মাসের তুলনায় পরিস্থিতির কিছুটা উন্নতি হলেও ডায়রিয়ার বিস্তৃতি রোধ করা সম্ভব হয়নি। স্বাস্থ্য বিভাগের মতে গত এক সপ্তাহে দক্ষিণাঞ্চলে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা ৪ হাজার অতিক্রম করেছে। এসময়ে মারা গেছেন ৪ জন। এখনো দক্ষিণাঞ্চলের প্রায় সব সরকারি হাসপাতাল ডায়রিয়া রোগীতে ঠাঁসা। ফেব্রুয়ারির শুরু থেকে ১৬ মে পর্যন্ত দক্ষিণাঞ্চলে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা ৫৩ হাজার অতিক্রম করেছে। এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১ জনের।
দক্ষিণাঞ্চলে সর্বাধিক ডায়রিয়া আক্রান্ত জেলা ভোলা। জেলাটিতে ইতোমধ্যে প্রায় ১৪ হাজার ডায়রিয়া আক্রান্তের মধ্যে দু’জনের মৃত্যু হয়েছে। পটুয়াখালীতে প্রায় ১১ হাজার আক্রান্তের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। বরগুনাতে আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৮ হাজার। মৃত্যু হয়েছে ৫ জনের।
বরিশাল জেলায় ৭ হাজারেরও বেশি মানুষ ডায়রিয়া আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৬ জনের মৃত্যু ঘটেছে। মহানগরীর জেনারেল হাসপাতালের ৪ শয্যার ডায়রিয়া ওয়ার্ডে প্রতিদিনই গড়ে ২৫ জন রোগী চিকিৎসাধীন থাকছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডায়রিয়া আক্রান্ত ১৮০০
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ