Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী

অবশেষে ইসরাইলি বর্বরতার নিন্দায় সউদী আরব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১২:০০ এএম

বিমান হামলা ও ধ্বংসযজ্ঞ চালিয়ে ফিলিস্তিনিদের অধিকারের ‘গুরুতর লঙ্ঘনের’ ঘটনায় অবশেষে আনুষ্ঠানিকভাবে ইসরাইলের নিন্দা জানিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ সউদী আরব। গতকাল দেশটির পররাষ্ট্রমন্ত্রী ফয়সাল বিন ফারহান আল-সউদ ফিলিস্তিনে এক সপ্তাহ ধরে ইসরাইল যে বর্বর হামলা চালিয়ে আসছে তার নিন্দা জানিয়েছেন।

গতকাল জেরুজালেম ও গাজা উপত্যকায় ইসরাইলের গত এক সপ্তাহের টানা হামলার ঘটনায় বিশ্বের ৫৭টি মুসলিম দেশের সংগঠন ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) জরুরি অনলাইন বৈঠকে প্রিন্স ফয়সাল বিন ফারহান আল-সউদ এ আহবান জানিয়েছেন। সউদী আরবের পররাষ্ট্রমন্ত্রী ইসলামি পবিত্র স্থানগুলোর মর্যাদার লঙ্ঘন এবং ফিলিস্তিনিদের পূর্ব জেরুজালেমে তাদের বাড়িঘর থেকে ইসরাইলের উচ্ছেদের নিন্দা জানান। গাজা উপত্যকায় বিপজ্জনক উত্তেজনা ও সামরিক অভিযান অবিলম্বে বন্ধ, ইসরাইলি-ফিলিস্তিনি সংঘাতে দ্বি-রাষ্ট্রভিত্তিক সমাধানে ব্যবস্থা নিতে আন্তর্জাতিক সম্প্রদায়কে তাদের দায়িত্ব পালনের আহবান জানিয়েছেন তিনি। সূত্র : রয়টার্স।

 

 

 



 

Show all comments
  • Burhan uddin khan ১৭ মে, ২০২১, ১১:৪৭ পিএম says : 0
    May the Almighty Allah will punish all jews those having involved on fighting.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ