Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

জ্যামাইকায় উত্তর আমেরিকার সর্ববৃহৎ ঈদের জামাত

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে :

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০১ এএম

বিপুল উৎসাহ-উদ্দীপনা আর ধর্মীয় ভাব-গম্ভীর পরিবশে নিউইয়র্কসহ উত্তর আমেরিকায় বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতর পালিত হয়েছে। করোনার কারণে গত বছর খোলা মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত না হলেও এবছর করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় সিডিসি’র স্বাস্থ্য নির্দেশনা মেনেই আয়োজন করা হয়েছে ঈদ জামাত। এজন্য উত্তর আমেরিকার বিভিন্ন মসজিদ ও ইসলামিক সেন্টারের উদ্যোগে নেয়া হয় ব্যাপক প্রস্তুতি।
করোনা মহামারির কারণে সিডিসির স্বাস্থ্য বিষয়ক নির্দেশনা মেনে ঈদের জামাতগুলোতে মুসল্লিরা মাস্ক পরিধান এবং সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি জায়নামাজ সাথে নিয়ে ঈদের নামাজে অংশ নেন। নিউইয়র্ক তথা উত্তর আমেরিকায় ঈদের সবচেয়ে বড় জামাত অনুষ্ঠিত হয় সিটির কুইন্স বরোর জ্যামাইকায়। জ্যামাইকা মুসলিম সেন্টার (জেএমসি) আয়োজিত এই জামাতে শিশু-কিশোর-কিশোরী থেকে শুরু করে নর-নারী ও বয়োবৃদ্ধ সর্বস্তরের ১২/১৫ হাজার মুসল্লি অংশ নেন।
চমৎকার আবহাওয়ায় নানা রংয়ের পোশাক পড়ে মুসল্লিরা সপরিবারে ঈদের নামাজ আদায় করেন। অনেকে দূর দূরান্ত থেকে জেএমসি আয়োজিত ঈদের নামাজে অংশ নেন। ঈদের নামাজ আদায় শেষে বিশেষ মুনাজাতে মহান আল্লাহ তায়ালার দরবারে করোনামুক্ত বিশ্বসহ সমগ্র মুসলিম জাহান তথা মানব জাতির সুখ-সমৃদ্ধি কামনা করা হয়ছে। এছাড়াও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নিহতদের আত্নার মাগফেরাত এবং আক্রান্তদের দ্রুত সুস্থতা কামনা করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদের জামাত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ