Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু ৬ লাখ ছাড়াল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ৯:৫০ এএম

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। সে দেশে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে তিন কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জন এবং মারা গেছে ছয় লাখ ১৪৭ জন। গত বছরে যুক্তরাষ্ট্রে করোনা ভয়াবহ রূপ নিলেও এখন এর প্রভাব অনেকটাই কমে এসেছে।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী যুক্তরাষ্ট্রে গত একদিনে করোনায় মৃত্যু হয়েছে ২৮৯ জন এবং একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৮৩৪ জনের শরীরে।
সোমবার সকাল পর্যন্ত করোনায় ৬ লাখ ১৪৭ জনের প্রাণ নিয়েছে করোনা। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৭ লাখ ১৫ হাজার ৯৫১ জনের দেহে।
যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ৪৯ লাখ ৬৪ হাজার ৯২৫ জন। মারা গেছেন ২ লাখ ৭৪ হাজার ৪১১ জন।
এখন পর্যন্ত বিশ্বে করোনায় মারা গেছেন ৩৩ লাখ ৯২ হাজার ৯৬৫ জন। আক্রান্ত হয়েছেন ১৬ কোটি ৩৭ লাখ ৯ হাজার ৭৬ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ কোটি ৩৩ লাখ ১৯ হাজার ৩২৮ জন।
বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে ১৪ কোটি ২১ লাখ ৬১ হাজার ৩২৫ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে এক কোটি ৮১ লাখ ৫৪ হাজার ৭৮৬ জন।
বিশ্বে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হওয়ার হার ৯৮ শতাংশ এবং মারা যাওয়ার হার দুই শতাংশ। সারাবিশ্বে বর্তমানে করোনায় আক্রান্তদের মধ্যে গুরুতর অবস্থায় রয়েছে এক লাখ দুই হাজার ৪৭৮ জন এবং বাকিদের অবস্থা স্থিতিশীল।
ভারতের পরের অবস্থানে থাকা ব্রাজিলে মোট আক্রান্ত হয়েছে এক কোটি ৫৬ লাখ ২৭ হাজার ৪৭৫ জন এবং মারা গেছে চার লাখ ৩৫ হাজার ৮২৩ জন। সূত্র : ওয়ার্ল্ডোমিটার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ