Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

হামাসের মোকাবিলায় ইসরায়েলের দুর্বলতা স্পষ্ট চোখে পড়ছে : ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১০:০৩ এএম | আপডেট : ১০:০৩ এএম, ১৭ মে, ২০২১

ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী এভিগডোর লিবারম্যান প্রধানমন্ত্রী নেতানিয়াহুর তীব্র সমালোচনা করে বলেছেন, হামাসের হামলা মোকাবিলায় যদি ইসরায়েলের এরকম ছন্নছাড়া অবস্থা হয় তাহলে ইরান বা হিজবুল্লাহর সঙ্গে যুদ্ধ বাধলে কি হবে? ফিলিস্তিনি প্রতিরোধ যোদ্ধাদের মোকাবিলায় ইসরায়েলি সেনাবাহিনীর দুর্বলতা স্পষ্টভাবে চোখে পড়ছে। তিনি ইসরায়েলের ১২ নম্বর টিভি চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন বলে রুশ বার্তা সংস্থা স্পুটনিক জানিয়েছে।
লিবারম্যান বলেন, ইসরায়েলি মন্ত্রিসভা এর আগে ফিলিস্তিনিদের মোকাবিলায় এতটা দুর্বলতা দেখায়নি। তিনি এজন্য নেতানিয়াহুর চলমান রাজনৈতিক দুর্বল অবস্থানের কথাও উল্লেখ করেন।
সাবেক ইসরায়েলি যুদ্ধমন্ত্রী বলেন, “এই প্রথম আমাদেরকে দু’টি ফ্রন্টে লড়াই করতে হচ্ছে। একটি গাজার বিরুদ্ধে আরেকটি ইসরায়েলের মধ্যে।”
এভিগডোর লিবারম্যান ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সমালোচনা করে আরও বলেন, “নেতানিয়াহু ইসরায়েলি জনগণের সামনে নিজের ভাবমর্যাদা উজ্জ্বল করতে গিয়ে সেনাবাহিনীকে বিপদের মুখে ঠেলে দিয়েছেন। আর এর ফলে হামাসের বিজয়ের সম্ভাবনা তৈরি হয়েছে।”
লিবারম্যান এমন সময় এসব কথা বললেন যখন অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে হামাসসহ অন্যান্য প্রতিরোধ যোদ্ধাদের নিক্ষিপ্ত ক্ষেপণাস্ত্র ইসরায়েলের রাজধানী তেল আবিবসহ প্রায় প্রতিটি শহরে আঘাত হানছে। আয়রন ডোম নামক ইসরায়েলি আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা দিয়ে হামাসের সব রকেট ও ক্ষেপণাস্ত্র ঠেকানো সম্ভব হচ্ছে না। এসব হামলার মোকাবিলায় প্রতিরোধ যোদ্ধাদের কোনও ক্ষতি করতে না পারলেও গাজার বেসামরিক অবস্থানে নির্বিচারে বিমান হামলা চালিয়ে অসংখ্য নিরপরাধ ফিলিস্তিনিকে হত্যা করে যাচ্ছে ইসরায়েল। সূত্র : স্পুটনিক



 

Show all comments
  • সাবিত হোসাইন ১৭ মে, ২০২১, ১০:৫১ এএম says : 0
    আলহামদুলিল্লাহ… হামাসের মোকাবিলায় ইসরায়েলের দুর্বলতা স্পষ্ট চোখে পড়ছে , বললেন. ইসরায়েলের সাবেক যুদ্ধমন্ত্রী
    Total Reply(0) Reply
  • Mujibur Rahman ১৭ মে, ২০২১, ১০:৪৪ এএম says : 0
    এই সব ইসরায়েলের অভ্যন্তরিন রাজনৈতিক বক্তব্য শুনে আমাদের উৎসাহ পাওয়ার সুযোগ নাই!
    Total Reply(0) Reply
  • Samim ১৭ মে, ২০২১, ১০:৫২ এএম says : 0
    নাটক
    Total Reply(0) Reply
  • Md Anamul Haque ১৭ মে, ২০২১, ১০:৫৪ এএম says : 0
    মনে হচ্ছে আপনারা একটা ভুল পথ ধরে হাটতেছেন। ইসরায়েলের কাছে হামাস তুচ্ছ মাত্র। তবুও হামাস ঈমানি শক্তির লড়াই করার চেষ্টায়।
    Total Reply(0) Reply
  • Md. Golam Kebriya ১৭ মে, ২০২১, ১০:৫৪ এএম says : 0
    যার মনের ভিতরে সৎ সাহস ও দৃঢ় সংকল্প থাকে বিজয়ের তারা হলেন মুসলিম ।আর মুসলিমদের অস্ত্র কখনোই শেষ হয় না কারন সেখানে আল্লাহর রহমত থাকে।
    Total Reply(0) Reply
  • Ashraful ১৭ মে, ২০২১, ১১:৩৪ এএম says : 0
    EMDADUL আপনি একটা দুর্বল ঈমানের লোক। আপনার মত লোকের কারনে মুনাফিক বেশী মুসলমানের মধে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিনি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ