Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

গঙ্গায় ভাসা মৃতদেহের ছবি নিয়ে উদ্ভট দাবি কঙ্গনার!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ১১:২৮ এএম

ভারতের বিহার ও উত্তরপ্রদেশে গঙ্গায় ভেসে আসা মৃতদেহ নিয়ে উদ্ভট দাবি করলেন বলিউডের ‘কন্ট্রোভার্সি কুইন’ কঙ্গনা রানাউত। সোশ্যাল মিডিয়ায় কঙ্গনার দাবি, গঙ্গার নদীতে যে মৃতদেহ ভেসে যাওয়ার ছবি ভাইরাল হয়েছে তা আসলে নাইজেরিয়ার ছবি। কিছু মানুষ দেশের নাম খারাপ করার জন্য ভুল তথ্য পরিবেশন করছে বলে দাবি তার। এদিকে কঙ্গনার এই মন্তব্যে নেটদুনিয়া ভরে উঠেছে ট্রোল আর মিমে।

বিহার ও উত্তরপ্রদেশের নদীগুলিতে ভাসছে শত শত লাশ। এগুলো করোনায় আক্রান্ত হয়ে মৃতদের দেহ বলেই ধারণা সকলের। করোনাকালে এই মর্মান্তিক দৃশ্য রীতিমতো ভাইরাল। যা নিয়ে উদ্বিগ্ন ভারতের আমজনতা থেকে স্বাস্থ্য বিশেষজ্ঞরা। এতে সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা। এ নিয়ে হাজারও আলোচনা-তরজা চলছে। তারই মধ্যে এই স্পর্শকাতর বিষয়টি নিয়ে এমন উদ্ভট দাবি করে বসলেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাউত।

তার দাবি, এই ছবিগুলি ভুয়ো। এ নিয়ে তিনি সরাসরি আঙুল তুলেছেন কংগ্রেসের দিকে। জানিয়েছেন, এই ছবি ও ভিডিও ফুটেজ নাইজেরিয়ার। সোশ্যাল মিডিয়ায় তার ওই মন্তব্য মুহূর্তের মধ্যে ভাইরাল। শুরু হয়েছে ব্যাপক ট্রোলিংও। ইতিমধ্যে একাধিক মিম ছড়িয়েছে কঙ্গনাকে নিয়ে।

কোনও নেটিজেন লিখেছেন, যোগীজি শহরের নাম বদল করতে ভালবাসেন কিন্তু মাস্টারস্ট্রোক দিয়েছেন কঙ্গনা। তিনি উত্তর প্রদেশের নামই বদলে দিয়েছেন। নাইজেরিয়ায় (ভারত) আপনাকে স্বাগত।

একজন টুইটার ইজজারের কটাক্ষ, মুম্বাই পাকিস্তানে, উত্তর প্রদেশ নাইজেরিয়ায় এবং কঙ্গনা থাকেন আগ্রা মানসিক হাসপাতালে।

প্রসঙ্গত, টুইটার থেকে কঙ্গনাকে ব্যান করার পর এখন ইনস্টাগ্রামে সদা সক্রিয় তিনি। নিজে কোভিড আক্রান্ত হওয়ার পর করোনাকে ‘স্মল টাইম ফ্লু’ লিখে ইনস্টাগ্রামে পোস্ট করেছিলেন অভিনেতা। যা নিয়ে তীব্র বিতর্ক শুরু হলে সেই পোস্ট সরিয়ে নেন তিনি। তারপর পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের তৃতীয় বার ক্ষমতায় আসা নিয়ে মন্তব্য করে সাড়া ফেলে দেন। কঙ্গনার নামে এফআইআর-ও দায়ের হয়। এবার নতুন বিতর্ক সৃষ্টি করলেন বলিউড অভিনেত্রী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ