Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ জুলাই ২০২১, ১৩ শ্রাবণ ১৪২৮, ১৭ যিলহজ ১৪৪২ হিজরী

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে মিলাল, দোয়া শিরনী বিতরণ করলো সিলেট জেলা যুবলীগ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ৫:০২ পিএম

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে মিলাদ, দোয়া মাহফিলের আয়োজন করেছে সিলেট জেলা যুবলীগ।

আজ সোমবার(১৭ মে) বাদ যোহর হযরত শাহজালাল (র:) দরগাহ মসজিদে মিলাদ ও দোয়া শেষে শিরণী বিতরণ করা হয় দুস্থদের মধ্যে। এসময় জেলা যুবলীগ সভাপতি শামীম আহমদ ভিপি বলেন, সামরিক শাসকের রক্তচক্ষু ও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ মে প্রিয় স্বদেশভূমিতে প্রত্যাবর্তন করেছিলেন জননেত্রী শেখ হাসিনা। সেদিন রাজধানী ঢাকা পরিণত হয় মিছিলের নগরীতে। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত ঢাকা নগরী মিছিল আর শ্লোগানে ছিল প্রকম্পিত।
বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী হিসেবে দীর্ঘ ১৫ বছর নানা লড়াই-আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে ১৯৯৬ সালে সরকার গঠন করে পরবর্তীতে দেশ গঠনে এগিয়ে যান তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে।

সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ বলেন, আজকের এই দিনে বঙ্গবন্ধুর কন্যা বাংলার মাটিতে পা রাখেন। তাঁর নেতৃত্বে আজ এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। আমাদের সবার উচিত সরকারের উন্নয়ন কাজে সহযোগীতায় এগিয়ে আসা। এসময় সিলেট জেলা যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও উপস্থিত ছিলেন জেলা যুবলীগের নেতৃবৃন্দ। উপস্থিত নেতাকর্মীরা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা সহ পরিবারের সদস্যদের দীর্ঘায়ু ও ১৫ ই আগষ্টে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ