Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

শেখ হাসিনার কারণেই বঙ্গবন্ধুর বাংলাদেশ আজ উন্নত ও সমৃদ্ধ: এনামুল হক শামীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২১, ৬:৫৯ পিএম

পানি সম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহতের পর জীবনের ঝুঁকি নিয়ে আলোর প্রদীপ হাতে ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন করেন শেখ হাসিনা। বাংলাদেশে এসে জিয়া-এরশাদ-খালেদা জিয়ার দুঃশাসনের হাত থেকে বাংলাদেশকে গণতান্ত্রিক ধারা ফিরিয়ে এনে মানুষের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেন তিনি। দেশে গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রুপ দেন।

তিনি চার বার প্রধানমন্ত্রী হয়ে বঙ্গবন্ধুর বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এ কারণে বিশ্বসভায় দেশ আজ অনন্য উচ্চ মর্যাদায় আসীন হয়েছে। এজন্য বিশ্ব নেতৃবৃন্দ বলেন, "বঙ্গবন্ধুর বাংলাদেশ তার কন্যা শেখ হাসিনার হাতেই নিরাপদ"। মেধা যোগ্যতা দিয়ে শেখ হাসিনা সারাবিশ্বকে নেতৃত্ব দিতে পারে।"

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে সোমবার সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলা ও সখিপু্র থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আলোচনা সভায় বক্তব্য রাখেন নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক মাল, জেলার আইন সম্পাদক নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ, উপজেলার সাধারণ সম্পাদক হাসানুজ্জমান খোকন, সখিপু্র থানার সভাপতি ও ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ