Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ০৯ আষাঢ় ১৪২৮, ১১ যিলক্বদ ১৪৪২ হিজরী

বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মতলবে মানববন্ধন

মতলব (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:০১ এএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের বেড়িবাঁধ সংস্কারের দাবিতে মানববন্ধন করেছেন বিভিন্ন সংগঠন। গতকাল সোমবার মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্প এলাকা পরিদর্শন করেছেন পাউবো কুমিল্লা জোনের প্রধান প্রকৌশলী জহির উদ্দিন আহমেদ। এরআগে গত শনিবার উপজেলার ফরাজীকান্দি ইউনিয়নের জনতা বাজার এলাকায় বেড়িবাঁধে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত বর্যায় এই জনতা বাজার এলাকা দিয়ে মূল বাঁধ ভেঙে গেলে স্থানীয়দের প্রাণপন চেষ্টায় বাঁধ রক্ষা পায়। কিন্তু বর্ষা চলে আসলেও বাঁধের সেই জনতা বাজার অঞ্চলে স্থায়ী ও টেকসই মেরামত এখনো হয়নি। মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের টেকসই মেরামত না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

আমরা মতলববাসী সংগঠনের সহ-সভাপতি অ্যাড. শামীমুল ইসলাম শামীমের সভাপতিত্বে এবং মুইয়্যা ও ফ্রেন্ডস ফোরাম ৯৮-এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আরিফ হোসেন খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডলার, কামরুজ্জামান হারুন, ইঞ্জিনিয়ারদের সংগঠন মুইয়্যার সভাপতি ইঞ্জিনিয়ার এনামূল হক খান সুমন, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মাহমুদুল হাসান কাফি, ফ্রেন্ডস ফোরাম ৯৮ এর সভাপতি গাজী গোলাম মোস্তফা সুমন প্রমুখ। মানববন্ধনে উপজেলার ১৫টি সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন অংশ গ্রহণ করে।

উল্লেখ্য, গত ১৯৮৮ সালে এই সেচ প্রকল্প বেড়িবাঁধ ভেঙে গেলে মতলবের বাঁধবাসী মানুষ দীর্ঘদিন পানিতে নিমজ্জিত ছিল। দীর্ঘদিন মানবেতর জীবন যাপন করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন