Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

আন্তর্জাতিক ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার করুন : ওয়ার্কার্স পার্টি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০২ এএম

ফিলিস্তিনি জনগণের ওপর ইসরায়েল সৈন্যদের নির্বিচারে হত্যাযজ্ঞ ও নিপীড়ন-নির্যাতনের প্রতিবাদে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করেছে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি। তারা ফিলিস্তিনে গণহত্যার দায়ে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ইসরায়েলের বিচার দাবি জানায়। গতকাল সোমবার ১৪ দলীয় জোটের অন্যতম শরীক ওয়ার্কার্স পার্টির উদ্যোগে জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, জেরুজালেম ফিলিস্তিনের রাজধানী ও তাদের আবাস ভ‚মি। ফিলিস্তিনি শিশু ও কিশোরসহ ২শ’র ওপর হত্যা, এটা বর্বর গণহত্যা। আমাদের মহান স্বাধীনতা যুদ্ধের সময় ফিলিস্তিনের মহান নেতা ইয়াসির আরাফাত আমাদের পক্ষে দাঁড়িয়ে আন্তর্জাতিক স¤প্রদায়ের কাছে এর ন্যায্যতা তুলে ধরেছিলেন। আজ সময় এসেছে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র দাবিকে বাস্তবায়ন করার। জাতিসংঘের স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র মর্যাদা প্রদানের যে প্রস্তাব নেওয়া হয়েছিল তা যেন কাগুজে বিষয় হয়ে আছে। ইসরায়েল অনবরত ফিলিস্তিনিদের ওপর যে বর্বর হামলা চালাচ্ছে তা বন্ধ করতে অপারগ।
ফজলে হোসেন বাদশা বলেন, বাংলাদেশ শুরু থেকে স্বাধীন প্যালেস্টাইন রাষ্ট্রের প্রতি সমর্থন জানিয়ে এসেছে। এই সমর্থন অব্যাহত রাখতে হবে। বাংলাদেশের সংবিধানের বিদেশ নীতিতে জোট নিরপেক্ষ ও সকলের সঙ্গে শান্তিপূর্ণ সহ অবস্থানের যে নীতি তা বজায় রাখা এবং কোন সামরিক জোটে যাওয়ার অবকাশ নেই। সমাবেশ শেষে ইসরায়েলি পতাকা আগুন দিয়ে পোড়ানো হয়। সমাবেশে বক্তব্য রাখেন পলিটব্যুরোর সদস্য কামরুল আহসান, ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইন, জাতীয় শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক আমিরুল হক আমিন, যুব মৈত্রীর সভাপতি সাব্বাহ আলী খান কলিন্স, কেন্দ্রীয় সদস্য কিশোর রায় প্রমুখ।



 

Show all comments
  • শওকত আকবর ১৮ মে, ২০২১, ৭:৩৩ পিএম says : 0
    আমাদের সরকারের অবস্থান পরিস্কার করে দিয়েছেন।হামলার শুরু থেকে থেকে ই ফিলিস্থিনি জনগনের পখ্খে।যে কোন ত্যাগ ও সিদ্ধান্ত নিতে প্রস্তুত।মাননীয় প্রধানমন্ত্রী ইতি পুর্বে পরিস্কার করে দিয়েছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসরায়েল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ