Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৫ জুন ২০২১, ১১ আষাঢ় ১৪২৮, ১৩ যিলক্বদ ১৪৪২ হিজরী

গাজায় ইসরাইলি হামলায় ইসলামিক জিহাদ কমান্ডার নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:৫৪ এএম

ইসরাইলি বিমান হামলায় গাজা উপত্যকায় ইসলামিক জিহাদ গ্রুপের কমান্ডার হুসাম আবু হারবিদ নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। গ্রুপটি এ ব্যাপারে কোনো তথ্য দেয়নি।

হুসাম আবু হারবিদ ছিলেন ফিলিস্তিনি ইসলামিক জিহাদের (পিআইজে) নর্দার্ন ডিভিশনের কমান্ডার। সোমবার বিকেলে এক হামলায় তাকে হত্যা করা হয় হবে ইসরাইলি বিমান বাহিনী দাবি করেছে।

ইসরাইলে রকেট হামলার অন্যতম ব্যক্তিত্ব ছিলেন হারবিদ। অন্তত ১৫ বছর ধরে তিনি পিআইজের কমান্ডার ছিলেন বলে ইসরাইলের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

এদিকে ইসরাইলি বিমান হামলা অব্যাহত রয়েছে। গাজা নিয়ন্ত্রণকারী হামাসও রকেট নিক্ষেপ করে যাচ্ছে। গাজায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ২১৬। এদের মধ্যে শিশু রয়েছে ৬১, নারী ৩৪। ফিলিস্তিনিদের মধ্যে আহত হয়েছে ১৫ শ'র বেশি।

ইসরাইলে নিহত হয়েছে ১০ জন। এদের মধ্যে শিশু রয়েছে একজন।

এদিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সোমবার ইসরাইলের তত্ত্বাবধায়ক প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সাথে ফোনে কথা বলেছেন। তিনি একটি যুদ্ধবিরতিতে সমর্থন করেন বলেও জানিয়েছেন।

সূত্র : ডেইলি মেইল



 

Show all comments
  • শওকত আকবর ১৮ মে, ২০২১, ৯:৩৫ এএম says : 0
    আর কত রক্ত ঝড়লে ফিলিস্থিনি বিজয়ী হবে!শহীদান কমান্ডার বেহেস্তের সর্বচ্চো মাকাম দান করুন আল্লাহ!
    Total Reply(0) Reply
  • Modon Roy ১৮ মে, ২০২১, ১০:২৪ এএম says : 0
    শান্তিচুক্তি বাস্তবায়ন করা হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজায় হামলা


আরও
আরও পড়ুন