Inqilab Logo

ঢাকা, সোমবার, ২১ জুন ২০২১, ০৭ আষাঢ় ১৪২৮, ০৯ যিলক্বদ ১৪৪২ হিজরী

সাংবাদিক রোজিনার ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১০:৪৮ এএম | আপডেট : ১২:২৩ পিএম, ১৮ মে, ২০২১

চুরি ও অফিসিয়াল সিক্রেটস আইনের করা মামলায় দৈনিক প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের ৫ দিনের রিমান্ড চেয়েছে পুলিশ। মঙ্গলবার তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করে শাহবাগ থানা পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ৫ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক (তদন্ত) আরিফুর রহমান সরদার।

তিনি বলেন, আমরা সকালে রোজিনাকে আদালতে পাঠিয়েছি। মামলার সুষ্ঠু তদন্তের জন্য ৫ দিনের রিমান্ড আবেদন চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (১৮ মে) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে নেয়া হয়। রোজিনা ইসলামের বিরুদ্ধে সোমবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় মামলা করা হয়। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে মামলাটি করেন স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব ডা. মো. শিব্বির আহমেদ উসমানী।

সচিবালয়ে দীর্ঘক্ষণ বেআইনিভাবে আটকে রাখার পর সোমবার রাত ৯টার দিকে সাংবাদিক রোজিনা ইসলামকে শাহবাগ থানায় আনা হয়। তার বিরুদ্ধে অনুমতি ছাড়া মোবাইল ফোনে সরকারি গুরুত্বপূর্ণ নথির ছবি তোলা এবং আরও কিছু নথি লুকিয়ে রাখার অভিযোগ এনেছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে পুলিশের রমনা বিভাগের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অভিযোগের ভিত্তিতে প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়েছে।

সাংবাদিক রোজিনাকে নির্যাতন ও মামলার বিষয়ে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, ‘অনুসন্ধানী সাংবাদিকতার জন্য রোজিনা ইসলামের আন্তর্জাতিকভাবে স্বীকৃতি আছে। এমন একজন সাংবাদিককে হেনস্তা করা অন্যায়, অনভিপ্রেত। কী কারণে তাকে আটকে রাখা হয়েছে বিষয়টির তদন্ত হওয়া প্রয়োজন।’



 

Show all comments
  • Kalam Farid ১৮ মে, ২০২১, ১১:০১ এএম says : 0
    এই ঘটনা থেকে সমস্ত সাংবাদিকদের শিক্ষা নেওয়া উচিত। কারণ তাদের স্বার্থ ফুরিয়ে গেলে বা তাদের বিরুদ্ধে গেলে তার এই ধরনের আচরণ আপনার সাথেও করবে।
    Total Reply(0) Reply
  • Towhidur Rahman ১৮ মে, ২০২১, ১১:০২ এএম says : 0
    সাংবাদিক সমাজ কে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ করার উদাত্ত আহবান জানাই। আর কত এভাবে কতিপয় আমলাদের দ্বারা নির্যাতন সহ্য করবেন?
    Total Reply(0) Reply
  • Tareq Sabur ১৮ মে, ২০২১, ১১:৩৮ এএম says : 0
    এ ব্যাপারে আমাদের সিনিয়র সাঙবাদিক নাঈমুল ইসলামের খানের প্রতিক্রিয়া ও কর্মসুচী জানতে চাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ