Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ কিশোরকে বেঁধে নির্যাতন: নোয়াখালীর হাতিয়ায় সেই চৌকিদারসহ গ্রেপ্তার-৬

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১২:২৭ পিএম

হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের জেলে পাড়ায় মাছ ধরার জাল চুরির অপরাধে পাঁচ কিশোর জেলেকে একসাথে বেঁধে প্রকাশ্যে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামী চৌকিদার আমির হোসেনসহ ৬জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার সকালে চরকিং ইউনিয়নের শুল্লকিয়া গ্রাম থেকে চৌকিদার আমির হোসেনকে গ্রেপ্তার করা হয়।

জানা গেছে, গত রোববার সকাল ১০টার দিকে দক্ষিণ শুল্লকিয়া গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে। পরে বিকেলে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যা দ্রুত সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। ১ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় কিশোর জেলেদের প্রকাশ্যে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করছেন একজন। পাশ থেকে তাদের পরিবারের নারী সদস্যরা কান্না করে তাদের ছেড়ে দেওয়ার আকুতি জানাচ্ছেন। কান্নারত নারীরা এগিয়ে আসলে তাদেরও ধাক্কা দিয়ে সরিয়ে দিতে দেখা গেছে। ওই শালিসী বৈঠকে ৫ জেলে কিশোরকে আর্থিক জরিমানা ও ১০টি করে বেতরাগাত করার রায় দেওয়া হয়। কিন্তু স্থানীয় চৌকিদার (গ্রাম পুলিশ) আমির হোসেন কোমর বাঁধা কিশোরদের এলোপাতাড়ি পিটাতে থাকেন।

পরদিন এ ঘটনায় নির্যাতিত কিশোর শিশু পদ দাসের বাবা হরিপদ দাস বাদী হয়ে ছয়জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, এই ঘটনায় এক কিশোরের বাবা বাদী হয়ে ৬জনকে আসামী করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত পৃথক স্থানে অভিযান চালিয়ে সকল আসামীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের দুপুরে জেলা কারাগারে প্রেরণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ