Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী

করোনার মধ্যেও স্বর্ণ চোরাচালানীরা থেমে নেই, যশোর বিজিবির প্রায় ৩৩ কোটি টাকার স্বর্ণ জব্দ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১:২৬ পিএম

ভয়াবহ মহামারী করোনার মধ্যেও স্বর্ণ চোরাচালানীরা থেমে নেই। যশোরের সীমান্তপথে অভিনব কৌশলে ভারতে স্বর্ণপাচারের চেষ্টা অব্যাহত রেখেছে তারা। এটি বিজিবির হাতে স্বর্ণ আটকের ঘটনা থেকেই প্রমাণিত। শুধুমাত্র যশোর বিজিবি করোনার মধ্যে এই পর্যন্ত প্রায় ৩ কোটি টাকার স্বর্ণসহ ১৮ জন চোরাচালানিকে আটক করেছে।

যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা, বিজিবিএম, পিএসসি জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হচ্ছে।

তার কথা, কোভিড-১৯ এর মধ্যেও যশোর ব্যাটালিয়ন গত ২০২০ সালে ৪১.৭২২ কেজি স্বর্ণ, আসামী ১৩ জন এবং ২০২১সালে ৭.৩০৩ কেজি স্বর্ণ, আসামী ০৫ জনসহ সর্বমোট ৪৯.০২৫ কেজি স্বর্ণ এবং আসামী ১৮ জন আটক করতে সক্ষম হয়। বাংলাদেশী টাকায় যার মূল্য ৩২,৯০,৬২,৩৪০/- (বত্রিশ কোটি নব্বই লক্ষ বাষট্টি হাজার তিনশত চল্লিশ) টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণসহ আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ