Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে ডায়রিয়া আক্রান্ত আরো প্রায় এক হাজার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:২৬ পিএম

দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গত ৪৮ ঘন্টায় আরো প্রায় এক হাজার নারী-পুরুষ ও শিশু ডায়রিয়া আক্রান্ত হয়ে সররকারী হাসপাতালে চিকিৎসার জন্য এসেছেন। এ নিয়ে সরকারী হিসেবে দক্ষিনাঞ্চলে ডায়রিয়া আক্রান্তের সংখ্যা ৫৪ হাজার ৩৯৭ জনে উন্নীত হল। ইতোমধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের। বরিশাল জেনারেল হাসপাতাল সহ দক্ষিণাঞ্চলের বেশীরভাগ জেলা ও উপজেলা হাসপাতালগুলোতে এখনো অনুমোদিতে বেডের দ্বিগুনেরও বেশী ডায়রিয়া রোগী চিকিৎসাধীন রয়েছে। তবে সরকারী হিসেবে ইতোমধ্যে ৫৩ হাজার ৬৪৭ জন ডায়রিয়া আক্রান্ত সুস্থ হয়ে ঘরে ফিরেছেন।
মঙ্গললবার দুপুরের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় আক্রান্তেদের মধ্যে গত ২৪ ঘন্টায় সংখ্যাটা ৪৬১ জন হলেও সোমবার দুপুরে পূর্ববর্তি ২৪ ঘন্টয়ও আক্রান্তের সংখ্যা ছিল ৪৭৭। এখনো ভোলা, পিরোজপুর, বরিশাল ও পটুয়খালীতে আক্রান্তের সংখ্যা বেশী।
স্বাস্থ্য বিভাগের মতে, মঙ্গলবার দুপুরের পূর্ববর্তি ৭ দিনে দক্ষিণাঞ্চলে ডায়রিয়া আক্রান্ত ৪ হাজার ৫৭ জনের মধ্যে একজনের মৃত্যু ঘটেছে। আর গত ১ মাসে আক্রান্ত ২১ হাজার ৬২৭ জন আক্রান্তের মধ্যে মৃত্যু হয়েছে ১৭ জনের।
মঙ্গলবার দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলের সর্বাধীক ডায়রিয়া রোগী ছিল ভোলাতে। জেলাটিতে এপর্যন্ত ১৪ হাজার ৪১ জন ডায়রিয়া আক্রান্তের কথা জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। মৃত্যু হয়েছে দু জনের। দ্বিতীয় সর্বাধীক আক্রান্ত জেলা পটুয়াখালীতে মঙ্গলবার দুপুর পর্যন্ত ১১ হাজার ১৩৯ জনের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। সাগর পাড়ের বরগুনাতেও ইতোমধ্যে আক্রান্ত ৮ হাজার ৪৪৩ জনের মধ্যে ৫ জন মারা গেছেন।
মহানগরী সহ বরিশাল বিভাগীয় সদরেও ইতোমধ্যে সরকারী হিসেবে আক্রান্ত ৮ হাজার ২৬২ জনের মধ্যে মারা গেছেন ৬ জন। পিরোজপুরে আক্রান্তের সংখ্যা সরকারী হিসেবে ৭ হাজার ১৫২ জন। তবে কারো মৃত্যু সংবাদ নেই। ঝালকাঠীতে ইতোমধ্যে আক্রান্তের সংখ্যা ৬ হাজারে পৌছলেও কারো মৃত্যু হয়নি ডায়রিয়ায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ