Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাকরির প্রলোভনে জিম্মি করে যৌন ব্যবসা চট্টগ্রামে গ্রেফতার ৬

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:৪৬ পিএম

চাকরির প্রলোভন দেখিয়ে দুই তরুণীকে বাসায় আটকে রেখে যৌন ব্যবসা করানোর অভিযোগে চট্টগ্রামে ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে ডবলমুরিং থানাধীন মোগলটুলীর কাটা বটগাছ মোড়ের জাফর সওদাগরের বিল্ডিংয়ের তৃতীয় তলায় আক্তারের বাসা থেকে তাদের গ্রেপ্তারের পাশাপাশি দুই কিশোরীকেও উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা হলেন- মো. আক্তার হোসেন (৬৩), আবু হোসেন টিপু (২৯), মো. মজিবুল বশর রাজু (২০), মো. আলমগীর হোসেন আলম (৩৫), মো. ইকবাল হোসেন জুয়েল (৩১) ও মো. বেলাল খান (৩১)। ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গার্মেন্টেসে চাকরি হারানো ১৮ বছরের এক তরুণীকে ভালো চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে গত ১১ মে আক্তারের কাছে নিয়ে যায় আকাশ নামের এক ব্যক্তি। এরপর ওই তরুণী জানতে পারে তাকে আক্তারের কাছে ২০ হাজার টাকা দিয়ে বিক্রি করে দিয়েছে আকাশ। এরপর ওই তরুণীকে আটকে রেখে জোর করে দেহব্যবসা করতে বাধ্য করে গ্রেপ্তারকৃতরা।
একই বাসায় ১৯ বছরের আরেক তরুণীকেও আটকে রেখে যৌন ব্যবসায় বাধ্য করা হচ্ছিল; যাকে গত ১৪ এপ্রিল আক্তারের কাছে বিক্রি করে শুক্কুর নামের একজন। ওই বাসায় গত ১৫ মে রাতে গিয়ে তিনটি মোবাইল খুঁইয়ে বসেন টিপু সাহা নামের একজন সুইপার। এরপর মোবাইল ফিরে পেতে গতকাল সোমবার রাতে বন্ধুদের নিয়ে ওই বাসায় যায় টিপু। পাশাপাশি তিনি ঘটনাটি পুলিশকেও জানান। এরপর পুলিশ ওই বাসায় অভিযান চালিয়ে ঘটনার শিকার দুই তরুণীকে উদ্ধারের পাশাপাশি ৬ জনকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার টিপুর কাছ থেকে একটি এবং জুয়েলের কাছ থেকে একটিসহ দুটি চোরাই মোবাইল উদ্ধার করা হয়েছে; ওই মোবাইল দুটি টিপু সাহার কাছ থেকে ছিনিয়ে নেয়া হয়েছিল।’
এ ঘটনায় টিপু সাহা ও ভুক্তভোগী ১৮ বছরের তরুণী বাদী হয়ে দুটি মামলা করেছেন। এর মধ্যে টিপুর মামলায় ইকবাল, আবু হোসেন, মজিবুল ও আলমগীরকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তরুণীর করা মামলায় ওই ৬ জনকে গ্রেপ্তার দেখানো হয়েছে; একই মামলায় আকাশ ও শুক্কুর নামে দুইজন পলাতক আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ