Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাংবাদিক রোজিনার মুক্তি ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন মান্না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৪:৪৭ পিএম

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে ৫ ঘণ্টা আটকে রেখে হেনস্তা, পুলিশের কাছে হস্তান্তর এবং তার বিরুদ্ধে মামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। গণমাধ্যমে পাঠানো আজ মঙ্গলবার এক বিবৃতিতে তিনি অবিলম্বে রোজিনা ইসলামকে মুক্তি দিয়ে ঘটনায় সংশ্লিষ্ট প্রত্যেককে আইনের আওতায় আনার এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেন।

মাহমুদুর রহমান মান্না বলেন, অবৈধ ক্ষমতাসীন সরকার সবার কণ্ঠরোধ করতে চায়। বিশ্বমুক্ত গণমাধ্যম সূচকে এ বছরও আমরা এক ধাপ পিছিয়েছি। ১৮০টি দেশের মধ্যে আমাদের অবস্থান ১৫২তম। বর্তমান ফ্যাসিবাদী সরকারের শাসনামলে বাংলাদেশে যে অবাধ তথ্য প্রবাহ এবং স্বাধীন সাংবাদিকতার সুযোগ নেই, এই ঘটনা আরেকবার সেটি মনে করিয়ে দিল। এই প্রতিকূলতার মধ্যেও রোজিনা ইসলাম যেভাবে সাহসিকতার সাথে সরকারের লুটপাট, দুর্নীতি, অব্যবস্থাপনার বিষয়ে অনুসন্ধানী প্রতিবেদন করে যাচ্ছিলেন, তা এই ভোট ডাকাত স্বৈরাচার সরকারের ভিত কাঁপিয়ে দিচ্ছিল। তাই পরিকল্পিতভাবে তাকে আটকে রেখে, নির্যাতন করে পুলিশে সোপর্দ করা হয়েছে। রোজিনা ইসলামের সহকর্মী সাংবাদিকেরা যেভাবে ঘটনার সাথে সাথে প্রতিবাদে মুখর হয়েছেন এবং প্রতিবাদ হিসেবে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ ব্রিফিং বয়কট করেছেন; আমি তাদের স্বাগত জানাই।

তিনি বলেন, সরকার স্বেচ্ছাচারিতার সকল সীমা অতিক্রম করেছে। ভোট ডাকাতি করে ক্ষমতায় এসে তারা বিরোধী রাজনীতিবিদসহ সকল শ্রেণি পেশার মানুষের উপর দমন, পীড়ন, নির্যাতন চালাচ্ছে। তারা জনগণের কাছে কোন জবাবদিহিতার প্রয়োজন মনে করে না। সাংবাদিকদের উপর দেশের বিভিন্ন জায়গায় সরকার এবং সরকার দলীয় ক্যাডারদের নির্যাতনের ঘটনা প্রায়ই সামনে আসছে। থলের বেড়াল বেড়িয়ে আসার ভয়ে তারা সাগর-রুনি হত্যাকাণ্ডের সঠিক তদন্ত করেনি। কিছুদিন আগে সাংবাদিক কাজলের সাথে যে নিষ্ঠুর আচরণ করা হয়েছে, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে তার উপর যে নিপীড়ন চালানো হয়েছে, তা আমরা সবাই জানি। এই পরিস্থিতিতে প্রতিরোধই একমাত্র পথ। সাংবাদিকবৃন্দ এই ঘটনায় যে প্রতিবাদ, প্রতিরোধ গড়ে তুলেছেন, সেখানে তিনিও সংহতি প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক রোজিনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ