Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৮ জুন ২০২১, ০৪ আষাঢ় ১৪২৮, ০৬ যিলক্বদ ১৪৪২ হিজরী

ফিলিস্তিনে ইসরায়েলের হামলার প্রতিবাদে বিশ্ব মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে -খাদেমুল ইসলাম বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৫:১৮ পিএম

ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের উপর অবৈধ রাষ্ট্র ইসরায়েলের নৃশংস হামলার প্রতিবাদ জানিয়েছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি রুহুল আমীন। আজ এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান। বিবৃতিতে আল্লামা মুফতি রুহুল আমীন বলেন, বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কেবলা। এটাকে সংরক্ষণ করা বিশ্ব মুসলিমদের ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব পালনে বিশ্বের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে জয়নাবাদী ইসরায়েলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান। সংগঠনের প্রেস সচিব মুফতি মোহাম্মদ তাসনীম স্বাক্ষরিত বিবৃতিতে আল্লামা মুফতি রুহুল আমীন আরো বলেন, জাতিসংঘের রেজুলেশন অনুযায়ী ফিলিস্তিনিদের সার্বভৌমত্ব ও স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার আছে। তথাপি ইসরাইল নিরীহ শিশু-নারী ইবাদাতের সময় ধর্মপ্রাণ মুসলমানদের উপর রাষ্ট্রীয় কোনো বাহিনীর এভাবে হামলার নজির ্েকবল ইসরায়েলই সম্ভব। যা সকল ধরণের ধর্মীয় রেওয়াজ এবং চরম মানবতা বিরোধী কাজ হলেও জাতিসংঘ, বিশ্ব মানবাধিকার সংস্থাসহ কেউ কোন প্রতিবাদ করছে না। ইসরায়েলের সাম্প্রদায়িক সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে শক্তিশালী ভূমিকা নিতে হবে এবং মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে জোড়ালো প্রতিবাদের আহ্বান জানান।



 

Show all comments
  • আব্দুল্লাহ ইদ্রিস ১৯ মে, ২০২১, ১১:৪১ এএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • তাসনীম ১৮ মে, ২০২১, ৬:৩৮ পিএম says : 0
    ছদর ছাহেব হুজুর রহ.এর যোগ্য সন্তান। আল্লাহ্ তাঁর খান্দান কে দ্বীনের জন্য কবুল করেন। ফিলিস্তিন জিন্দাবাদ। ইসরাইল নিপাত যাক।।
    Total Reply(0) Reply
  • আব্দুল্লাহ ইদ্রিস ১৯ মে, ২০২১, ১১:৪১ এএম says : 0
    ধন্যবাদ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ