Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জুন ২০২১, ০৬ আষাঢ় ১৪২৮, ০৮ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সরকারবিরোধী তৎপরতার দায়ে উল্লাপাড়ায় জামায়াত-শিবিরের চার নেতা গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৭:৪২ পিএম

সরকারবিরোধী তৎপরতার কারণে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বিপুল সংখ্যক ধর্মীয় বই, সাংগঠনিক নথিপত্র, ইলেক্ট্রনিক্স ডিভাইস, পোস্টার ও রশিদসহ জামায়াত ও শিবিরের চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। সোমবার রাতে উল্লাপাড়া থানা পুলিশ তাদের গ্রেফতার করে। আজ মঙ্গলবার দুপুরে উল্লাপাড়া মডেল থানায় অতিরিক্ত পুলিশ সুপার নুর-আলম সিদ্দিক এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলা শিবিরের সেক্রেটারি পুকুরপার গ্রামের আহমদ আলীর ছেলে রিয়াজ উদ্দিন মাসুদ (২১), উল্লাপাড়া উপজেলার ফলিয়া পূর্বপাড়ার ছোরমান আলীর ছেলে উপজেলা জামায়াতের সদস্য আব্দুল বারিক বারি (৩৩), উপজেলা শিবিরের সম্পাদক টাঙ্গাইল জেলার কালিহাতী উপজেলার দুর্গাপুর গ্রামের লুৎফর রহমানের ছেলে তারিকুল ইসলাম লিখন (২২) ও শ্রীকোলা গ্রামের আব্দুল জলিলের ছেলে পৌর শিবিরের সভাপতি নাজমুল হুদা (২২)।

উল্লাপাড়া থানার অফিসার ইনচার্জ দীপক কুমার দাস জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতভর জেলার উল্লাপাড়ার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে উপজেলা শিবিরের সেক্রেটারিসহ জামায়াত-শিবিরের চার নেতাকে গ্রেফতার করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদি বই, সাংগঠনিক নথিপত্র, চাঁদা আদায়ের রশিদ, রফিকুল ইসলাম খানের ভিজিটিং কার্ড ও দাওয়াপত্র উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন ধরে জামায়াতের কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম খানের নির্দেশে গোপনে উল্লাপাড়ার বিভিন্ন এলাকায় সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিলেন। সেই সঙ্গে তারা সরকার বিরোধী নাশকতামূলক কর্মকাণ্ডেরও পরিকল্পনা করছিলেন। বিশেষ ক্ষমতা আইনের মামলায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ