Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে যমজ সন্তান আর সিজারে মিললো একটি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৭:৫৭ পিএম

সিলেটে একটি ডায়াগনস্টিক সেন্টারে আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে গর্ভে যমজ শিশুর কথা উল্লেখ করা হলেও সিজারের পর পাওয়া গেছে একটি শিশু। ভুল রিপোর্ট দিলেও এ ঘটনায় ডায়াগনস্টিক সেন্টার কর্তৃপক্ষ নূন্যতম দুঃখপ্রকাশও করেননি বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী নারীর স্বজনরা। ভুল রিপোর্ট দিয়ে হয়রানির এমন অভিযোগ উঠেছে নগরীর মধুশহীদস্থ একটি বেসরকারি মেডিকেল সেন্টারের বিরুদ্ধে।

গতকাল সোমবার দুপুরে ডায়াগনস্টিক সেন্টার থেকে এই ভুল রিপোর্ট সরবরাহ করা হয়। সিলেট শহরতলীর মোগলগাঁও ইউনিয়নের মীরেরগাঁও’র নাজির উদ্দিন জানান, তার ভাবী ঝর্ণা বেগমের প্রসব বেদনা উঠলে গতকাল সোমবার সকালে তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে তাকে একটি বেসরকারি মেডিকেল সেন্টারে এনে আল্ট্রাসনোগ্রাম করা হয়। আল্ট্রাসনোগ্রামের পর কর্তব্যরত চিকিৎসক মৌখিকভাবে জানান ঝর্ণার গর্ভে যমজ শিশু রয়েছে।

দুপুরে প্রদান করা রিপোর্টেও যমজ শিশুর কথা উল্লেখ করা হয়। গর্ভে যমজ শিশুর রিপোর্ট পেয়ে ঝর্ণা বেগমকে ওসমানী হাসপাতাল থেকে এনে নগরীর একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। রাতে সিজারের মাধ্যমে ঝর্ণা বেগম একটি শিশুর জন্ম দেন। সিজারের পর চিকিৎসক জানান, গর্ভে একটিমাত্র শিশু ছিল। নাজির উদ্দিন জানান, এরপর তারা রিপোর্টটি নিয়ে সেই মেডিকেল সেন্টারের সাথে যোগাযোগ করেন। কিন্তু সেখান থেকে কোনো সদুত্তর পাননি। সিজারের কারণে তার ভাবী শারীরিক, মানসিক ও আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে দাবি করেন নাজির উদ্দিন।

এ ব্যাপারে ওই মেডিকেল সেন্টারের ব্যবস্থাপক চন্দন আচার্য্য জানান, আল্ট্রাসনোগ্রামের ভুল রিপোর্ট নিয়ে তাদের কাছে কেউ অভিযোগ করেননি। তবে সাংবাদিকদের মাধ্যমে তিনি বিষয়টি জেনেছেন। বিষয়টি প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে। এ ব্যাপারে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ