Inqilab Logo

সোমবার, ০২ আগস্ট ২০২১, ১৮ শ্রাবণ ১৪২৮, ২২ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

সচিবালয়ে সাংবাদিক রোজিনাকে হেনস্তা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেটের বিবৃতি

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ৮:১৬ পিএম

পেশাগত দায়িত্ব পালনকালে প্রথম আলো’র জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামকে বাঁধা প্রদান, সচিবালয়ে দীর্ঘ ৫ ঘণ্টা আটকে হেনস্থা এবং মামলা দায়েরের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছে বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ। এক বিবৃতিতে নেতৃবৃন্দ সাংবাদিক রোজিনা ইসলামের নিঃশর্ত মুক্তি এবং ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেছেন। আজ মঙ্গলবার (১৮ মে) সিলেট বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি শেখ আশরাফুল আলম নাসির এবং সাধারণ সম্পাদক আশকার ইবনে আমিন লস্কর রাব্বি এক বিবৃতিতে এসব দাবি জানান।

বিবৃতিতে তারা বলেন, পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে দেশব্যাপী বিভিন্ন সময়ে সাংবাদিকরা বাঁধা, হামলা, মামলা ও হয়রানির শিকার হয়েছেন। এবার সচিবালয়ের মতো স্থানেরও সাংবাদিককে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হেনস্তার শিকার হতে হলো। যা একই সঙ্গে দুঃখ ও হতাশাজনক এবং নিন্দনীয়। রোজিনা ইসলামকে হেনস্তা প্রমাণ করে মাঠ পর্যায় থেকে সচিবালয়ে কোথাও আর সাংবাদিকরা নিরাপদ নয়। পেশাগত দায়িত্ব পালনকালে একজন সাংবাদিককে সচিবালয়ের মতো স্থানে ঘন্টার পর ঘন্টা আটকে রেখে হেনস্তার ঘটনাকে উদ্বেগজনক মন্তব্য করে তারা বলেন, ‘এ ধরণের ঘটনা স্বাধীন সাংবাদিকতায় বড় ধরণের আঘাতের সামিল।’

স্বাধীন সাংবাদিকতা নিশ্চিতের দাবি জানিয়ে অবিলম্বে রোজিনা ইসলামের মুক্তি ঘটনার সঙ্গে জড়িত সংশ্লিষ্ট স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের দায়িত্ব থেকে প্রত্যাহার ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ