Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডাসারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে নানা অভিযোগ

আবুল হাসান সোহেল, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

মাদারীপুরের ডাসারে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। এলাকার যুবকদের মাদক সেবনে উদ্বুদ্ধ করা, প্রকল্পের টাকা আত্মসাৎ, হতদরিদ্রদের চাল বিক্রি করে দেয়াসহ একাধিক অভিযোগ তুলে প্রতিকার চেয়ে বিভিন্ন দফতরে অভিযোগ দিয়েছেন এলাকাবাসী। অভিযুক্ত ডাসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সবুজ কাজীর বিচারের দাবিতে আন্দোলন করেছেন স্থানীয়রা। তবে বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন। জানা গেছে, মাদারীপুরের ডাসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুবজ কাজীর বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। দীর্ঘদিন ধরে এলাকায় মাদকদ্রব্য সেবন ও মাদক বিস্তারের সঙ্গে জড়িত থাকায় এলাকায় বাড়ছে দিন দিন মাদকসেবীর সংখ্যা। চেয়ারম্যানের দায়িত্বে থাকাবস্থায় একাধিকবার সবুজ কাজী পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেল খেটেছেন। জেল থেকে বেরিয়ে আরো বেপরোয়া হয়ে ওঠেন তিনি। এলাকার যুবকদের মাদক সেবনে উদ্বুদ্ধ করছেন প্রতিনিয়ত। ইউনিয়ন পরিষদের আওতাধীন কাজ না করেই বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাতেরও অভিযোগ রয়েছে অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে। এছাড়া প্রধানমন্ত্রীর দেয়া হতদরিদ্রদের জন্য বরাদ্দকৃত চাল বিতরণ না করেই বাজারে বিক্রি করে দিচ্ছেন তিনি। এতে ক্ষুব্ধ হতদরিদ্ররা। তার কথা না শুনলে মারধরসহ নির্যাতন করা হয় বলে অভিযোগ এলাকাবাসীর। বিষয়টি প্রতিকার চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, দুর্নীতি দমন কমিশন, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দফতরে অভিযোগ দিয়েছেন এলাকাবাসী। স্থানীয় বাসিন্দা মালেক মিয়া বলেন, রাস্তা না করেই একাধিক রাস্তার টাকা মেরে খেয়েছে এই চেয়ারম্যান। নলক‚প দেয়ার কথা বলেও মানুষের কাছ থেকে টাকা নিয়েছে অথচ দেয়নি। আমরা তার অপকর্মের বিচার চাই।
এসব অভিযোগ অস্বীকার করেছেন অভিযুক্ত ইউপি চেয়ারম্যন সবুজ কাজী। জেলা প্রশাসক ড. রহিমা খাতুন জানান, খোঁজ নিয়ে ঘটনার সত্যতা পাওয়া গেলে কার্যকর ব্যবস্থা নেয়া হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইউপি

৯ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ