Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৫ কিশোরকে বেঁধে নির্যাতন হাতিয়ায় সেই চৌকিদারসহ গ্রেফতার ৬

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম


হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নের জেলে পাড়ায় মাছ ধরার জাল চুরির অপরাধে পাঁচ কিশোর জেলেকে একসাথে বেঁধে প্রকাশ্যে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামী চৌকিদার আমির হোসেনসহ ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে চরকিং ইউনিয়নের শুল্লকিয়া গ্রাম থেকে চৌকিদার আমির হোসেনকে গ্রেফতার করা হয়।
জানা গেছে, গত রোববার সকাল ১০টার দিকে দক্ষিণ শুল্লকিয়া গ্রামে এ নির্যাতনের ঘটনা ঘটে। পরে বিকেলে এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে, যা দ্রæত সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। ১ মিনিট ১১ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায় কিশোর জেলেদের প্রকাশ্যে বেঁধে লাঠি দিয়ে নির্যাতন করছেন একজন। পাশ থেকে তাদের পরিবারের নারী সদস্যরা কান্না করে তাদের ছেড়ে দেয়ার আকুতি জানাচ্ছেন। কান্নারত নারীরা এগিয়ে আসলে তাদেরও ধাক্কা দিয়ে সরিয়ে দিতে দেখা গেছে। ওই শালিসী বৈঠকে ৫ জেলে কিশোরকে আর্থিক জরিমানা ও ১০টি করে বেতরাঘাত করার রায় দেয়া হয়। কিন্তু স্থানীয় চৌকিদার (গ্রাম পুলিশ) আমির হোসেন কোমর বাঁধা কিশোরদের এলোপাতাড়ি পিটাতে থাকেন। পরদিন এ ঘটনায় নির্যাতিত কিশোর শিশু পদ দাসের বাবা হরিপদ দাস বাদী হয়ে ছয়জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।
হাতিয়া থানার ওসি আবুল খায়ের জানান, এই ঘটনায় এক কিশোরের বাবা বাদী হয়ে ৬ জনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলার পর থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত পৃথক স্থানে অভিযান চালিয়ে সকল আসামিকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের দুপুরে জেলা কারাগারে প্রেরণ করা হবে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্যাতন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ