Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

দিল্লির কাছে দেশ বিক্রির রাজনীতি চলছে : প্রধান

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, কাশ্মীরের ৫০ লাখ মানুষ দিল্লির মসনদ কাঁপিয়ে দিয়েছে। ৫ লাখ সৈন্য ও ঈদের দিন কারফিউ দিয়েও আন্দোলন ঠা-া করা যাচ্ছে না। বাংলাদেশের ১৮ কোটি জনগণ জেগে উঠেছে। এ জাগরণ রোখার ক্ষমতা হিল্লি­দিল্লি কারো নাই। কাশ্মীরের জনগণ পারলে আমরাও পারব।
গতকাল রাজধানীর আসাদগেট জিইউপি মিলনায়তনে এক স্মরণসভায় তিনি একথা বলেন। জাগপার কেন্দ্রীয় সহ-সভাপতি ও নীলফামারী জেলা জাগপার সভাপতি মরহুম ইসমাইল হোসেনের স্মরণে এ সভা আয়োজন করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাগপার সহ-সভাপতি মহিউদ্দিন বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, অধ্যাপক ইকবাল হোসেন, যুব জাগপার সভাপতি ফাইজুর রহমান, জাগপা ছাত্রলীগ সভাপতি সাইফুল আলম, দপ্তর সম্পাদক শ্যামল চন্দ্র সরকার, জামাল উদ্দিন, আজিজুর রহমান স্বপন, যুবনেতা সাইদুজ্জামান কবীর প্রমুখ।
শফিউল আলম প্রধান বলেন, দেশে চরম ক্রান্তিকাল চলছে। গণতন্ত্র আজ ভূলুন্ঠিত। জাতীয় সংকট মোকাবেলায় বেগম খালেদা জিয়া আলোচনার প্রস্তাব দিলেন। দিল্লির ইশারায় শেখ হাসিনা সে কথা শুনলেন না। ২০ দল জনগণের রাজনীতি করে। দেশের মালিক জনগণ। অথচ দিল্লির কাছে দেশ বিক্রির রাজনীতি চলছে। এখন জনগণের সঙ্গে কথা বলেই দেশ বিক্রির রাজনীতি মোকাবেলা করা হবে। সরকারের উদ্দেশ্যে প্রধান বলেন, দেশের ভাবমূর্তি কোথায়? একবার ভেবে দেখুন। শ্রীলঙ্কার মতো বন্ধুপ্রতীম দেশ অন-এ্যারাইভাল ভিসা বন্ধ করে দিয়েছে। মালয়েশিয়া প্রবাসী বাংলাদেশীদের এখন জানকান্দানী দশা। বিরোধীদলকে ঠা-া করতে গিয়ে বাংলাদেশকে আপনারা জঙ্গি দেশ বানিয়েছেন। একের পর এক নিখোঁজের ঘণ্টা ঘটছে। এটা কিসের আলামত জানি না। তবে আইনের শাসনকে হত্যা করার চেষ্টা করবেন না। তিনি বলেন, সমগ্র জীবন দিয়ে মরহুম সৈয়দ ইসমাইল হোসেন আমাদের শিখিয়েছেন ‘নীতির প্রশ্নে আপোষ করো না, পোষ মেনো না’। তাঁর রাজনীতির উত্তরাধিকার হিসেবে আমাদেরও সাফ কথা স্বাধীনতা ও গণতন্ত্রের প্রশ্নে আপোষ হবে না, আপোষ মানি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিল্লির কাছে দেশ বিক্রির রাজনীতি চলছে : প্রধান
আরও পড়ুন