Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরাইলি হত্যাযজ্ঞ বন্ধে বিশ্ব সম্প্রদায়কে পদক্ষেপ নিতে হবে

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০১ এএম

ফিলিস্তিনে বর্বর ইসরাইলি হত্যাযজ্ঞ বন্ধে বিশ্ব সম্প্রদায়কে জরুরি ভিত্তিতে পদক্ষেপ নিতে হবে। আহত ফিলিস্তিনিদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় ওষুধ ও মেডিক্যাল সরঞ্জামাদি পাঠাতে হবে। মুসলিম বিশ্বের নীরবতার কারণেই সন্ত্রাসী ইসরাইল ফিলিস্তিনে দফায় দফায় বিমান হামলার মাধ্যমে নৃশংস হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ গতকাল মঙ্গলবার পৃথক পৃথক বিবৃতিতে এসব কথা বলেন।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ : বিশ্বসন্ত্রাসী ইসরাইল ফিলিস্তিনের মুসলমানদের ওপর বর্বরোচিত হামলা ও জুলুম-নির্যাতন চালিয়ে শাস্তিযোগ্য অপরাধ করছে। মুসলিমবিশ্বকে এক হয়ে ইসরাইলের কালো হাত ভেঙে দিতে হবে। মুসলিম বিশ্বের নীরবতার কারণেই তারা ফিলিস্তিনে একের পর এক বিমান হামলার মাধ্যমে হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। তারা সম্পূর্ণ যুদ্ধাপরাধে লিপ্ত। গণমাধ্যমকর্মীরাও তাদের হাতে নিরাপদ নয়। ফিলিস্তিনে ইসরাইলি বাহিনীর বর্বরোচিত হামলা ও হত্যাযজ্ঞের প্রতিবাদে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ এর নেতৃবৃন্দ এক যুক্ত বিবৃতিতে গতকাল এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, বিশ্ব মোড়লরাও তাদের এই অপকর্মের সহযোগিতা করে যাচ্ছে। এই মুহূর্তে আমাদের ঈমানী ও নৈতিক দায়িত্ব হচ্ছে ইসরাইলের সকল পণ্য বয়কট করা ও মজলুম ফিলিস্তিনিদের পাশে সাধ্যমতো দাঁড়ানো। বিবৃতিতে স্বাক্ষরদাতারা হচ্ছেনÑ জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের ভারপ্রাপ্ত সভাপতি শায়খুল হাদিস মাওলানা মনসুরুল হাসান রায়পুরী, নির্বাহী সভাপতি মাওলানা আব্দুর রহিম ইসলামাবাদী, মহাসচিব শায়খুল হাদিস মাওলানা ড. গোলাম মহিউদ্দিন ইকরাম, মাওলানা শেখ মুজিবুর রহমান, মাওলানা শহিদুল ইসলাম আনসারী, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আব্দুল হক কাউসারী, মাওলানা রশিদ বিন ওয়াক্কাস, মুফতি রেজাউল করিম, মুফতি রেদওয়ানুল বারী সিরাজী, মাওলানা আব্দুল হালীম বিন হারুন, মাওলানা আবু বকর সরকার, মাওলানা সুহাইল আহমদ ও ছাত্রনেতা নিজাম উদ্দিন আল আদনান। নেতৃবৃন্দ বাংলাদেশ সরকারকে মজলুম ফিলিস্তিনিদের পাশে দাঁড়ানোর কারণে মোবারকবাদ জানান। পাশাপাশি মুসলিমবিশ্বের অন্য দেশগুলোকেও ফিলিস্তিনের পাশে দাঁড়ানোর আহ্বান জানান। নেতৃবৃন্দ জাতিসঙ্ঘ, ইউরোপীয় ইউনিয়ন, ওআইসি ও আরব লীগসহ সকলের প্রতি ইসরাইলের সন্ত্রাসী কর্মকাণ্ড বন্ধের পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান।

খাদেমুল ইসলাম বাংলাদেশ : ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের ওপর অবৈধ রাষ্ট্র ইসরাইলের নৃশংস হামলার প্রতিবাদ জানিয়েছেন খাদেমুল ইসলাম বাংলাদেশের আমীর ও গওহরডাঙ্গা মাদরাসার মুহতামিম আল্লামা মুফতি রুহুল আমীন। গতকাল এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান। বিবৃতিতে আল্লামা মুফতি রুহুল আমীন বলেন, বায়তুল মুকাদ্দাস মুসলমানদের প্রথম কেবলা। এটা সংরক্ষণ করা বিশ্বমুসলিমদের ঈমানী দায়িত্ব। এই দায়িত্ব পালনে বিশ্বের সকল মুসলমানদের ঐক্যবদ্ধ হয়ে জায়নাবাদী ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত নেয়ার আহ্বান জানান। সংগঠনের প্রেস সচিব মুফতি মোহাম্মদ তাসনীম স্বাক্ষরিত বিবৃতিতে আল্লামা মুফতি রুহুল আমীন আরো বলেন, জাতিসংঘের রেজুলেশন অনুযায়ী ফিলিস্তিনিদের সার্বভৌমত্ব ও স্বাধীন রাষ্ট্র গঠনের অধিকার আছে। তথাপি নিরীহ মুসলমান, শিশু-নারীর ইবাদতের সময় ধর্মপ্রাণ মুসলমানদের ওপর রাষ্ট্রীয় কোনো বাহিনীর এভাবে হামলার নজির ্েকবল ইসরাইলেই সম্ভব, যা সব ধরনের ধর্মীয় রেওয়াজ এবং চরম মানবতাবিরোধী কাজ হলেও জাতিসংঘ, বিশ্ব মানবাধিকার সংস্থাসহ কেউ কোনো প্রতিবাদ করছে না। ইসরাইলের সাম্প্রদায়িক সরকারের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে শক্তিশালী ভূমিকা নিতে হবে এবং মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা : বাংলাদেশ খেলাফত আন্দোলন নারায়ণগঞ্জ জেলা শাখার আমীর আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি গতকাল মঙ্গলবার এক বিবৃতিতে পবিত্র আল আকসা মসজিদ ও গাজায় বিশ্ব সন্ত্রাসী ইসরাইলি বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানিয়ে বলেছেন, ইসরাইলি আগ্রাসন প্রতিরোধে প্রয়োজনে ফিলিস্তিনি মুসলমানদের সামরিক সহায়তা দিতে হবে। জায়নবাদী ইহুদিরা ইসলাম, মুসলমান ও বিশ্বের শান্তিপ্রিয় মানুষের দুশমন। বিবৃতিতে তিনি বলেন, ইসরাইলের সকল পণ্য বর্জন এবং ইহুদিদের যারা সমর্থন দিয়েছে তাদেরও বয়কট করতে হবে। তিনি মুসলিম দেশগুলোকে ঐক্যবদ্ধ হয়ে মুসলিম জাতিসঙ্ঘ গঠনের জোর দাবি জানান। ফিলিস্তিনি জনগণের প্রতি পূর্ণ সমর্থন দেয়ায় আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোবারকবাদ জানিয়ে জরুরি ভিত্তিতে আহত ফিলিস্তিনিদের সুচিকিৎসার লক্ষ্যে প্রয়োজনীয় ওষুধ ও মেডিক্যাল সরঞ্জামাদি পাঠানোর জন্য অনুরোধ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ