Inqilab Logo

ঢাকা, রোববার, ১৩ জুন ২০২১, ৩০ জ্যৈষ্ঠ ১৪২৮, ০১ যিলক্বদ ১৪৪২ হিজরী

হেরে স্ত্রীসহ খুনের হুমকি পান!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

নিউজিল্যান্ডের বিপক্ষে ২০১১ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে করুণভাবে হারের পর এক ভীতিজনক পরিস্থিতির ভেতর যেতে হয়েছিল ফাফ ডু প্লেসিসকে। সাবেক এই দক্ষিণ আফ্রিকান অধিনায়ক ও তার স্ত্রী ইমারি ভিসার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। ক্রিকেট ভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোর ক্রিকেট মান্থলিতে এমনটাই জানিয়েছেন ডু প্লেসিস।

ঢাকায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে কিউইদের দেওয়া ২২২ রানের জবাব দিতে নেমে ৪৩.২ ওভারে মাত্র ১৭২ রানে গুটিয়ে যায় প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকা হারে ৪৯ রানে। ৬ নম্বরে ব্যাটিংয়ে নেমে নবম উইকেট হিসেবে সাজঘরে ফেরা ডু প্লেসিস ৪৩ বলে ৩৬ রান করেন সেই ম্যাচে।
আন্তর্জাতিক ক্রিকেটের বৈশ্বিক অঙ্গনে আরেকবার ব্যর্থ হয় প্রোটিয়ারা। পরের বিশ্বকাপেও তাদের একই ভাগ্য বরণ করতে হয় কিউইদের বিপক্ষে। ২০১৫ বিশ্বকাপে অকল্যান্ডে ৪ উইকেটে হেরে বিদায় নেয় সেমিফাইনাল থেকে। সেই ম্যাচে দলের সর্বোচ্চ ৮২ রান করেছিলেন ডু প্লেসিস।

তবে বাংলাদেশের মাটিতে দলকে জয় এনে দিতে ব্যর্থ হওয়ায় পর ভয়ের মধ্যে ছিলেন তিনি। সেই সময়ের ঘটনা স্মরণ করে ডু প্লেসিস বলেন, ‘ওই ম্যাচের পর প্রাণনাশের হুমকি পেয়েছিলাম। আমার স্ত্রীও প্রাণনাশের হুমকি পেয়েছিল। আমরা সামাজিক যোগাযোগ মাধ্যম ঢোকার পর এই হুমকি পাই। এটা খুবই ব্যক্তিগত হয়ে ওঠে। অনেক আপত্তিকর কথা বলা হয়েছিল, যা আমি পুনরাবৃত্তি করতে চাই না।’
তিনি আরও বলেন, ‘এটা আমাকে লোকজনের সম্পর্কে মেলামেশার ক্ষেত্রে অন্তর্মুখী করে তুলে। সব খেলোয়াড় এর ভেতর দিয়ে গেছে এবং এটা বাধ্য করে আমাদের মেলামেশার ক্ষেত্রটা ছোট করতে। যার কারণে আমি কঠোর পরিশ্রম করি, ক্যাম্পে আমাদের জায়গাটা নিরাপদ করতে।’ সূত্র : হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ