Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

ঘরে-বাইরে কোহলিদের ২৪ দিনের কোয়ারেন্টিন!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও ইংলিশদের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলকে কঠিন এক সময়ে মধ্য দিয়েই পার করতে হবে। শুরুতে দেশে ১৪ দিন, ইংল্যান্ডে গিয়ে আরও ১০ দিন। সব মিলিয়ে ২৪ দিনের দীর্ঘ কোয়ারেন্টিনের মুখে পড়তে যাচ্ছেন বিরাট কোহলিরা।
ভারতে করোনাভাইরাস পরিস্থিতির কারণেই এমন অবস্থার মধ্যে দিয়ে যেতে হবে তাদের। হোটেলে ওঠার আগে এবং ইংল্যান্ডের পথে উড়াল দেওয়ার আগে দফায় দফায় কোভিড পরীক্ষা করানো হবে ইংল্যান্ড সফরের বহরের সবার। ২ জুন চার্টার্ড ফ্লাইটে মুম্বাই থেকে সাউথ্যাম্পটন যাবে দল। এখানকার ভেন্যু এইজেস বৌলে আগামী ১৮ জুন থেকে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। তবে এই ১০ দিনের কোয়ারেন্টিনে অবশ্য নিজেদের মধ্যে অনুশীলন করতে পারবেন তারা। সেখানে স্টেডিয়াম কমপ্লেক্সেই টিম হোটেল থাকায় এই সুবিধা মিলবে। কোহলিদের সঙ্গে একই ভাড়া করা বিমানে ইংল্যান্ড যাবে ভারতের নারী ক্রিকেট দলও। হারমানপ্রিত কাউর, স্মৃতি মান্দানাদেরও তাই কড়া এই কোয়ারেন্টিন অনুসরণ করতে হবে।
এই ভংঙ্কর প্রক্রিয়ার শুরুটা হয়ে যাবে আজ থেকেই। এদিনই মুম্বাইতে হোটেলে জড়ো হবেন ইংল্যান্ডগামী রবি শাস্ত্রীর শিষ্যরা। এই শহরেই দুই সপ্তাহের কড়া কোয়ারেন্টিন হবে কোহলিদের। তবে আগে থেকেই মুম্বাইতে থাকায় অধিনায়ক কোহলি, সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, কোচ শাস্ত্রী হোটেলে প্রবেশ করবেন আগামী সোমবার।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দেড় মাস পর ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরু হবে ভারতের। তবে প্রস্তুতির পাশাপাশি আসা যাওয়ার কোয়ারেন্টিন ঝক্কির কারণে পুরোটা সময় ইংল্যান্ডেই কাটবে ভারতের। অর্থাৎ সব মিলিয়ে সাড়ে তিন মাসের লম্বা সফরে থাকবেন তারা। এত লম্বা সফর হওয়ায় পরিবারকে সঙ্গে রাখার অনুমতি পেয়েছেন ক্রিকেটাররা। পরিবারের সদস্যদের ক্ষেত্রে প্রক্রিয়া একটু শিথিল করার জন্য ব্রিটিশ সরকারের সঙ্গে যোগাযোগ করে চেষ্টা চালিয়ে যাচ্ছে ইংল্যান্ডের বোর্ড।
টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর প্রায় দেড় মাসের প্রস্তুতি নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ট্রেন্ট ব্রিজে প্রথম টেস্ট শুরু ৪ আগস্ট থেকে। ইংলিশ মেয়েদের সঙ্গে ভারতের মেয়েদের সিরিজ এক টেস্ট, তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ