Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৪ জুন ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, ০২ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

সাকিব-মুস্তাফিজদের আগেই পেল বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১২:০০ এএম

সামনেই শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরই মধ্যে অতিথিরা চলেও এসেছে দেশে। তবে দলের অনুশীলনে নেই দুই সেরা তারকা সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ভারতে আইপিএল খেলতে গিয়ে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিনে ফেরে আটকে ছিলেন তারা। তবে তাদের আগেভাগে পেতে দেন-দরবার চলছিল বেশ জোরেশোরেই। তার সুফলও পেল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। খুব বেশি না হলেও নির্ধারিত সময়ের দুই দিন আগেই কোয়ারেন্টিন থেকে মুক্তি পেলেন সাকিব-মুস্তাফিজ। গতকাল বৃষ্টির কারণে অনুশীলন শুরু হলেও বাংলাদেশ দলের অনুশীলনে দেখা গেছে বিশ^সেরা অলরাউন্ডার ও কাটার মাস্টারকে। সাকিব-ফিজকে পেয়ে এ সময় বেশ ফুরফুরে মেজাজেই ছিলেন সতীর্থরাও।
গত ৬ মে বিশেষ বিমানে ভারত থেকে দেশে ফিরে আসেন সাকিব-মুস্তাফিজ। ভারতে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় বিমানবন্দর থেকে সরাসরি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে হয় দুজনকে। ১৪ দিন হোটেলে কোয়ারেন্টিনে থাকার কথা ছিল সাকিব-মুস্তাফিজের। সে ক্ষেত্রে দুজনের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা ছিল ২০ মে। কিন্তু বিসিবির আবেদনে দুই দিন আগে গতকাল ১২ দিনের মাথায় মুক্তি মিলেছে এই দুই ক্রিকেটারের। বিসিবির এক সূত্র এ ব্যাপারে জানায়, তাঁদের দুজনের কোয়ারেন্টিন মেয়াদ শেষ হয়েছে। বিশেষ ছাড়ের কারণে আগে মুক্ত হয়েছেন তারা।
দুই দিন আগে ছাড়া পাওয়ায় শ্রীলঙ্কা সিরিজের জন্য নিজেদের প্রস্তুত করার বাড়তি সময় পাচ্ছেন সাকিবরা। সিরিজের সূচি অনুযায়ী ২৩ মে হবে শ্রীলঙ্কা সিরিজের প্রথম ওয়ানডে। এর আগে গতকাল থেকে দলীয় অনুশীলন শুরুর পর ২১ মে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ