Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১, ০৩ আষাঢ় ১৪২৮, ০৫ যিলক্বদ ১৪৪২ হিজরী

দুবাইয়ে পুরোদমে চালু হোটেল পর্যটন ও বিনোদন কেন্দ্র

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০২ এএম

করোনা পরীক্ষা এবং টিকা দেওয়ার উচ্চ মাত্রার জন্য বিশ্বব্যাপী সুখ্যাত সংযুক্ত আরব আমিরাত। সোমবার দেশটি কোভিড-১৯ সংক্রান্ত নিষেধাজ্ঞা লঘু করে দিয়ে আঞ্চলিক পর্যটন কেন্দ্রগুলোর সব হোটেল পুরোদমে পরিচালনা এবং কনসার্ট ও ক্রীড়া অনুষ্ঠানের অনুমতি দিয়েছে। তবে এই শর্তে যে, অংশগ্রহণকারীসহ উপস্থিত প্রত্যেকে টিকাপ্রাপ্ত হয়েছে তা নিশ্চিত করতে হবে।

দুবাইয়ের সুপ্রিম কমিটি অব ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বলেছে, এর পাশাপাশি, সামাজিক দূরত্ব এবং বাধ্যতামূলক ফেস মাস্কের ব্যবহার অব্যাহত রাখতে হবে।’ আন্তর্জাতিক লেনদেন ও ব্যবসায়ের ওপর নির্ভরশীল সংযুক্ত আরব আমিরাতের শহর দুবাই প্রাথমিক লকডাউনের পর মহামারীর মধ্যে তার অর্থনীতিকে চাঙা রাখার জোর চেষ্টা চালাচ্ছে। কয়েক মিলিয়ন বিদেশী পর্যটককে আকৃষ্ট করার আশায় আমিরাত অক্টোবরের পর থেকে এক্সপো-২০২০ বিশ্ব মেলার আয়োজন করতে যাচ্ছে। এ উপলক্ষে দেশটি তার রেস্তোরাঁ এবং বিনোদন কেন্দ্রগুলোর সক্ষমতাও বৃদ্ধি করেছে। সেইসাথে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে অত্যন্ত সংক্রামক ভারতীয় করেনার বিস্তার রোধে ভারত, বাংলাদেশ, পাকিস্তান, নেপাল এবং শ্রীলঙ্কা থেকে প্রবেশ নিষিদ্ধ করেছে সংযুক্ত আরব আমিরাত। সূত্র : ট্রিবিউন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ