Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ জুন ২০২১, ০১ আষাঢ় ১৪২৮, ০৩ যিলক্বদ ১৪৪২ হিজরী
শিরোনাম

চিকিৎসকের সঙ্গে বাকবিতন্ডায় জড়ানো সেই ম্যাজিস্ট্রেটের বরগুনায় যোগদান

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২১, ১১:৫৩ পিএম

লকডাউন চলাকালে ঢাকায় এক চিকিৎসকের গাড়ির কাগজপত্র দেখা নিয়ে বাকবিতন্ডায় জড়ানো নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মামুনুর রশীদ বরগুনায় যোগদান করেছেন। গত ১৬ মে রবিবার তিনি বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের যোগদান করেন।

গত ২২ এপ্রিল ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় থেকে তাঁকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয়ে ন্যস্ত করে জনপ্রশাসন মন্ত্রণালয়। এরপর বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মামুনুর রশীদকে ঈদের আগে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের পদায়ন করা হয়।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মামুনুর রশীদকে বরিশাল বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ঈদের আগে বরগুনার জেলা প্রশাসকের কার্যালয়ে পদায়ন করা হয়। এরপর তিনি গত ১৬ মে বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান করেন। তিনি আরও জানান, এখন পর্যন্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মামুনুর রশীদকে কোন দায়িত্ব দেয়া হয়নি।

প্রসঙ্গত করোনার লাগাম টানতে সরকার আরোপিত বিধিনিষেধের পঞ্চম দিনে গত ১৮ এপ্রিল রোববার রাজধানীর এলিফ্যান্ট রোডে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করা শেখ মোঃ মামুনুর রশিদ ও নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এ কাইয়ুমের সঙ্গে বাগবিতণ্ডা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) রেডিওলজি অ্যান্ড ইমেজিং বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাঈদা শওকত জেনির।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে দেশব্যাপী নানা আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। এরপর গত ২২ এপ্রিল নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মোঃ মামুনুর রশীদকে বরিশাল বিভাগে বদলি করা হয়েছে বলে জানান জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শেখ ইউসুফ হারুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বরগুনা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ