Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এবার মাঠে ফিলিস্তিনের পতাকা ওড়ালেন পল পগবা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১০:০৮ এএম

বিশ্বের বিভিন্ন দেশের মুসলিম ফুটবল তারকারা মজলুম ফিলিস্তিনের পক্ষে নিয়েছেন। তারা খেলার মাঠে ফিলিস্তিনের পক্ষ পতাকা হাতে সমর্থন দিয়ে যাচ্ছেন।

গেল সপ্তাহে এফএ কাপের ফাইনালে চেলসির বিপক্ষে শিরোপা জয়ের পর মাঠে ইসরাইলের বর্বর হামলার প্রতিবাদ জানি ফিলিস্তিনের পতাকা ওড়ান লেস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত তারকা হামজা চৌধুরী।

সেই রেষ না কাটতেই এবার দেখা গেল ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা পল পগবাকেও। ইসরায়েলের বর্বরতার প্রতিবাদ জানাতে ফুলহামের বিপক্ষে খেলা শেষে উড়িয়েছেন ফিলিস্তিনের পতাকা। শুধু পগবাই নন, তাকে সমর্থন জানান সতীর্থ আমাদ দায়ালো।

জার্মানির বিশ্বকাপজয়ী তারকা মেসুত ওজিল যেমনটা ফিলিস্তিনের পক্ষে কথা বলেছেন সব সময়, তেমনটা পগবাকেও দেখা যায় ফিলিস্তিনের পক্ষ নিতে।

ম্যানইউর পেইজে একটি ভিডিওতে দেখা যায় ম্যাচ শেষে গ্যালারি থেকে একজন পগবাকে উদ্দেশ্য করে ফিলিস্তিনের পতাকাটি ছুড়েন। সেটি নিয়ে আমাদ দায়ালোকে নিয়ে পতাকাটি ওড়ান পগবা।

নিজের অফিশিয়াল ফেসবুক পেজেও ফিলিস্তিনের পতাকা হাতে একটি ছবি পোস্ট করেন ফ্রান্সের হয়ে বিশ্বকাপজয়ী তারকা। আর ক্যাপশনে লেখেন, ‘আসুন আমাদের বিশ্বকে সহিংসতা থেকে নিরাপদ রাখি। ফিলিস্তিনের জন্য প্রার্থনা।’ এর আগে লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ড মোহামেদ সালাহ বিশ্বনেতাদের আহ্বান জানান, ফিলিস্তিনের শিশু ও সাধারণ মানুষদের রক্ষা করার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ