Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ভারত ফেরতদের মধ্যে ১১ জনের করোনা শনাক্ত

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১১:২৩ এএম

সাতক্ষীরায় কোয়ারিন্টাইনে থাকা ভারত ফেরতদের মধ্যে ১১ জনের করোনা শনাক্ত হয়েছেন। বুধবার (১৯ মে) সকালে আক্রান্তদের হোটেল থেকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার প্রস্তুতি গ্রহণ করেছে প্রশাসন।

করোনায় আক্রান্তরা হলেন, মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর থানা সদরের দীপা মন্ডল (২৭), একই এলাকার কাজী আশিকুজ্জামান (৩১), সাতক্ষীরা সদর উপজেলার মৃগিডাঙ্গা গ্রামের সোনিয়া সুলতানা (৩২), আশাশুনি থানা সদরের সন্তোষ কুমার মন্ডল (৪০), একই এলাকার আব্দুল মান্নান (৪০), পাটকেলঘাটা থানার থানার ঝড়গাছা গ্রামের দিপীকা রানী ঘোষ (৪২), বাগেরহাট জেলা সদরের জিহাদ ইমরান (৫০), একই এলাকার মনির মোল্লা (৪০), শাহীদা বেগম (৩০), খুলনা সদরের মোঃ আক্তার (৩০), রংপুরের কাকলী বেগম (৩৫)।

সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্ত ১১ জন ভারতীয় ভেরিয়েন্ট বহন করছেন কি-না তা নিশ্চিত হতে আইইসিডিআরে নমুনা পাঠানো হবে। এছাড়া, শহরের বিভিন্ন হোটেলে কোয়ারিন্টাইনে থাকা ভারত ফেরতদের মধ্যে ১৩৮ জনকে আজ ছাড়পত্র দিয়ে তাদের নিজ নিজ বাড়িতে পাঠানো হবে। এবিষয়ে প্রশাসনের সাথে যৌথভাবে কাজ চলছে। তিনি আরো বলেন, অন্যদের নমুনা পরিক্ষার রিপোর্ট ভালো পাওয়া গেলে তাদেরকেও দুই -তিন দিনের মধ্যে বাড়িতে ফেরত পাঠানো হবে।

প্রসঙ্গত, চলতি মাসের প্রথম দিক থেকে ঈদের আগ পর্যন্ত ভারত থেকে বেনাপোল বন্দর দিয়ে আসা ৩২৭ জন বাংলাদেশিকে সাতক্ষীরার কয়েকটি আবাসিক হোটেলে নিজ খরচে কোয়ারিন্টাইনে রাখে প্রশাসন। সাতক্ষীরা পুলিশ প্রশাসন শুরু থেকেই করোনা মোকাবিলায় উল্লেখযোগ্য ভুমিকা পালন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস

১৫ ফেব্রুয়ারি, ২০২৩
২৬ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ