Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি ৭ ও আওয়ামী লীগ ৫ পদে জয়ী

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৫:২৮ পিএম

ঠাকুরগাঁও জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সভাপতি সাধারণ সম্পাদকসহ ৭টি পদে জয়লাভ করেছে। অন্যদিকে আওয়ামী লীগ সমর্থিত আওয়ামী আইনজীবী পরিষদ ৫টি পদে জয়লাভ করে।

নির্বাচনে মঙ্গলবার রাতে দিকে নির্বাচন কমিশনার অ্যাডভোকেট আনিসুর রহমান খান মিলন এ ফলাফল ঘোষণা করেন।

তবে সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সমর্থিত প্রার্থী অ্যাড. আব্দুল হালিম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের অ্যাড. তোজাম্মেল হকের ভোটের ব্যবধান মাত্র ১। বিজয়ী প্রার্থী ৯৬ ও বিজিত প্রার্থী ৯৫ ভোট পান। অন্যদিকে ৩ জন উভয় প্রার্থীকে ভোট দেয়ায় সেগুলো নির্বাচন কমিশন সেগুলো বাতিল করে। প্রবল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই বার্ষিক নির্বাচনে সাধারণ সম্পাদক পদে দুই প্রার্থীর ভোটের পার্থক্যও কেবল ৮। বিএনপি সমর্থিত প্যানেল থেকে ১০০ ভোট পেয়ে ২য় বারের মতো নির্বাচিত হন অ্যাড. ইন্তাজুল হক আওয়ামী সমর্থিত প্যানেল থেকে অ্যাড. ইমরান হোসেন চৌধুরী ৯২ ভোট পেয়ে পরাজিত হন।

বিএনপির প্যানেল থেকে সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও ১ জন সহ সভাপতি, কোষাধ্যক্ষ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক, গ্রন্থাগার সম্পাদক ও ১ জন সদস্যসহ ৭ জন নির্বাচিত হন।

অন্যদিকে আওয়ামী সমর্থিত প্যানেল থেকে নির্বাচিত হন, সহ-সভাপতি, সহ সাধারণ সম্পাদক ও ৩ সদস্য পদে।

জানা যায়, মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আইনজীবী সমিতির ভবনে এক টানা ভোটগ্রহণ হয়। ১২ পদের জন্য জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের ২৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। ২০২১-২০২২ সালের কার্যকরী কমিটির এই নির্বাচনে ২০৫ জন ভোটারের মধ্যে ১৯৪ জন ভোট দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী সমিতির নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ