Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরায় ভারত ফেরত ১১ জনের শরীরে করোনা শনাক্ত

সাতক্ষীরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৬:২২ পিএম | আপডেট : ৬:২৪ পিএম, ১৯ মে, ২০২১

সাতক্ষীরায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকা ভারত ফেরত ১৩৯ জন পাসপোর্ট যাত্রীর মধ্যে ১১জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। বাকীরা করোনামুক্ত থাকায় তাদের ফুলেল শুভেচ্ছা ও করোনা নেগেটিভ সার্টিফিকেট প্রদানের মাধ্যমে বিদায় জানিয়েছে জেলা প্রশাসন। বুধবার (১৯ মে) দুপুর থেকে সাতক্ষীরা শহরের হোটেল টাইগার প্লাস থেকে তাদের অবমুক্তকরণ কার্যক্রম শুরু হয়।

এসময় জেলা প্রশাসকের পক্ষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শেখ তানজিললুর রহমান, জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার মো. শামস ও জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে ডা. জয়ন্ত সরকারসহ অন্যান্য নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা জেলা প্রশাসন সূত্র জানায়, গত ৫ মে থেকে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারত থেকে আসা ৩৩৭ জন বাংলাদেশিকে সাতক্ষীরা শহরের হোটেল আল কাসেম, হোটেল টাইগার প্লাস, হোটেল হাসান, হোটেল উত্তরা ও কালীগঞ্জ উপজেলার নলতা আহসানিয়া মিশনের রেস্ট হাউজে কোয়ারেন্টিনে রাখা হয়। এদের মধ্যে মঙ্গলবার ১৪২ জনের ১৪ দিনের কোয়ারেন্টিন শেষ হয়। তাদের ছেড়ে দেওয়ার আগে নমুনা পরীক্ষা করে ১১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এরা হলেন, সাতক্ষীরা সদর উপজেলার বৈকারি গ্রামের সোনালী সুলতানা (৩২), আশাশুনি উপজেলার সন্তোষ কুমার মন্ডল (৪৩) ও আব্দুল মান্নান (৪৮), পাটকেলঘাটা থানার দীপিকা রানী ঘোষ (৩০), বাগেরহাটের মনির মোল্লা (৪০), তার স্ত্রী সাহিদা বেগম (৩২) ও শিশু জাহিদ ইমরান (৫), খুলনার মো. আক্তার (৩০), কাজী আশিকুজ্জামান (৩০), রংপুরের কাকুলি বেগম (২৮) ও মুন্সিগঞ্জ জেলার শ্রীনগর উপজেলার দীপা মন্ডল (২৭)।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন সাফায়েত বলেন, এই ১১ জনকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি করা হবে। তবে, তাদের শরীরে ভারতীয় ভ্যারিয়েন্ট কিনা তা জানাতে পারেননি সিভিল সার্জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ