Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

রোজিনার ঘটনাই প্রমাণ করে আওয়ামী লীগ সরকার কোনো রাজনৈতিক সরকার নয়, পুরোপুরি আমলাতান্ত্রিক সরকার - ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ৬:৩৯ পিএম

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রতিবেদক রোজিনা ইসলামকে কারাগারে সাধারণ কয়েদিদের সাথে রাখা হয়েছে।এ হেনস্থাই প্রমাণ করে বর্তমান সরকার কোনো রাজনৈতিক সরকার নয় এটা সম্পূর্ণ একটা আমলাতান্ত্রিক সরকার।

বুধবার দুপুরে ঠাকুরগাঁও জেলা বিএনপি’র কার্যালয়ে সংগঠনের জেলা, উপজেলা, পৌর ও থানা শাখার নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভার প্রাক্কালে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের উত্তরে একথা বলেন তিনি। তিনি বলেন, এ দেশের সব পলিসি আমলারাই নির্ধারণ করে এবং তারাই দেশটাকে একটা চরম খারাপ অবস্থায় নিয়ে গেছে। যদি রাজনৈতিক সরকার হতো তবে এভাবে সাংবাদিকদের সাথে ন্যাক্কারজনক ঘটনা ঘটতো না।

বিএনপি মহাসচিব সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা দেখেছেন, একজন উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা একজন নারী সাংবাদিককে কিভাবে নাজেহাল করেছেন। এই আমলাদেরকে শুধুমাত্র বদলী নয় , তাৎক্ষণিক বরখাস্ত করে তাদেও বিরুদ্ধে মামলা শুরু করা দরকার ছিল। রোজিনাকে অফিসিয়াল সিক্রেসি এক্টে গ্রেফতার ও কারান্তরিণ রাখার প্রতিবাদ করে তিনি জানান, এক্ষেত্রে ১৯২৩ সালের এই প্রাচীন আইনটির অপপ্রয়োগ করা হয়েছে। এটার উদ্দেশ্য হচ্ছে, সাংবাদিকরা যেন আর কখনো প্রশাসনের দুর্নীতি নিয়ে রিপোর্ট করার সাহস না পান।

তিনি সরকারের ফ্যাসিবাদী রূপ নিয়ে উদ্বেগ প্রকাশ করেন।

এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ এমপি, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, যুগ্ম সম্পাদক পয়গাম আলী, সদ্য নির্বাচিত জেলা আইনজীবী সমিতির সভাপতি এড.আবদুল হালিম, সাধারণ সম্পাদক এড ইন্তাজুল হকসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ