Inqilab Logo

মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০২ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

শ্রীলঙ্কা সিরিজে ‘ইয়াস’র হুঙ্কার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

ভৌগলিক অবস্থানের কারণে মে-জুন মাসে বাংলাদেশে ঘূর্ণিঝড় হওয়া এখন আর অস্বাভাবিক নয়। বিশ্বের সবচেয়ে বড় বদ্বীপে ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি হতে পারে আগামী কিছু দিন। এতে শঙ্কার মুখে পড়েছে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজ। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি শুরু হবে আগামী ২৩ মে থেকে। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ২৫ ও ২৮ মে। তবে বৃষ্টি বাগড়া দেওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে, বিশেষ করে প্রথম ও শেষ ওয়ানডেতে।

গত বছরের মে মাসে ঘূর্ণিঝড় আমফান আঘাত হানে উপকূলীয় অঞ্চলে। সুন্দরবনের কারণে বাংলাদেশের তেমন ক্ষয়ক্ষতি করতে পারেনি সেই ঝড়। তবে এর প্রভাবে দেশে টানা বৃষ্টিপাত ছিল কয়েকদিন। এবার ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ইয়াস, যা আমফানের মতই শক্তিশালী হওয়ার সম্ভাবনা আছে বলে ধারণা আবহাওয়াবিদদের।
আগামী ২০-২২ মে বঙ্গোপসাগরে উৎপত্তি হতে পারে ঘূর্ণিঝড় ইয়াস। সমুদ্রে অনুকূল পরিবেশ থাকায় তা শক্তি সঞ্চয় করে বড় আকার ধারণ করতে পারে। ঘূর্ণিঝড়ের প্রভাবে ২২ মে থেকেই বৃষ্টিপাত হতে পারে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায়। আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, ২৬-২৭ মে পশ্চিমবঙ্গ ও বাংলা উপকূলে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ইয়াস। তাই ২৫ মে ও ২৮ মে’র খেলা পন্ড হওয়ার শঙ্কাও রয়েছে। সম্প্রতি ঘূর্ণিঝড় তকতে আঘাত হানে ভারতের পশ্চিম উপকূলে। এর প্রভাবে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হয়েছে।
শ্রীলঙ্কা সিরিজের তিনটি ম্যাচেরই ভেন্যু ‘হোম অব ক্রিকেট’ খ্যাত মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম। সূচি অনুযায়ী দিবারাত্রির ম্যাচগুলো দুপুর আড়াইটায় শুরুর কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শ্রীলঙ্কা সিরিজ

৩১ জুলাই, ২০১৯
৩১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন