Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফিলিস্তিনের পাশে পগবা-দিয়ালো

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১২:০০ এএম

করোনাভাইরাস মহামারির দাপট শেষে ইংলিশ প্রিমিয়ার লিগে সীমিত সংখ্যক দর্শক প্রবেশের অনুমতি দেয়া হয়েছে। স্বল্প দর্শকের সামনেই নিজ মাঠে গতপরশু রাতে ম্যানচেস্টার ইউনাইটেড ১-১ গোলে ড্র করে ফুলহ্যামের সঙ্গে। পয়েন্ট খোয়ালেও ওল্ড ট্র্যাফোর্ডের হাজার দশেক দর্শককে শুভেচ্ছা জানান ইউনাইটেড তারকারা। এ সময় স্বাগতিকদের সবচেয়ে বড় তারকা পল পগবাকে ফিলিস্তিনের একটি পতাকা দেন এক দর্শক। ফ্রেঞ্চ মিডফিল্ডার পগবা পতাকাটি ধরে মাঠে প্রদর্শন করেন। তার সঙ্গে ছিলেন আইভরি কোস্টোর তরুণ তারকা আমাদ দিয়ালোও। দুই জন মিলেই পতাকা ধরে ফিলিস্তিনের সঙ্গে সংহতি জানান।
ফিলিস্তিনে ইসরায়েলের সন্ত্রাসী হামলায় এখন পর্যন্ত ২১৩ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন, যার মধ্যে রয়েছে ৬১ শিশু। হামলায় আহত হয়েছে দেড় হাজারের মতো সাধারণ নাগরিক। বর্বরোচিত এ হামলার বিরুদ্ধে সোচ্চার ফুটবল বিশ্ব। গত সপ্তাহে এফএ কাপের ফাইনাল শেষে ফিলিস্তিনের পতাকা দেখিয়ে দেশটির সঙ্গে সংহতি প্রকাশ করেন লেস্টার সিটি দুই ফুটবলার হামজা চৌধুরী ও ওয়েসলি ফোফানা।
ইসরায়েলি হামলার প্রতিবাদ জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন প্রিমিয়ার লিগের বড় তিন তারকা লিভারপুলের মোহামেদ সালাহ, সাদিও মানে ও ম্যানচেস্টার সিটির রিয়াদ মাহরেজ। আর্সেনালের মিসরীয় তারকা মোহামেদ এলনেনি ফিলিস্তিনিদের সমর্থন করে ঝামেলাতেও জড়িয়েছে। সোশ্যাল মিডিয়ায় তাকে আক্রমণ করেছে আর্সেনালের ইহুদি সমর্থকেরা। আর এলনেনির পোস্ট সরিয়ে নেয়ার অনুরোধ করেছে আর্সেনালের অন্যতম স্পন্সর কফি কোম্পানি লাভাজ্জা।
এছাড়া লিগের আরেক ম্যাচে ঘরের মাঠে ৮ হাজার দর্শকের সামনে ৩-২ গোলে জিতেছে ব্রাইটন। এক সময়ে ২-০ গোলে পিছিয়ে ছিল তারা। সবশেষ ৩ ম্যাচে এটি সিটির দ্বিতীয় হার। আরেক ম্যাচে লেস্টার সিটিকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলের তৃতীয় স্থানে উঠেছে টমাস টুখেলের চেলসি। আন্টোনিও রুডিগার দলটিকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান বাড়ান জর্জিনিয়ো। শেষ দিকে একটি গোল শোধ করেন কেলেচি ইহেনাচো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফিলিস্তিন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ