Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বোয়ালখালীতে অলৌকিক হাত দেখতে উৎসুক মানুষের ঢল !

প্রকাশের সময় : ১৮ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বোয়ালখালী (চট্টগ্রাম) সংবাদদতা : চট্টগ্রামের বোয়ালখালীতে একটি অলৌকিক হাত দেখা গেছে। তা দেখতে আশ-পাশের হাজারো উৎসুক মানুষের ঢল পড়েছে। উপজেলার চরণদ্বীপ ইউনিয়নে পূর্ব সৈয়দনগর বড়পুকুর পাড়ে হযরত রমজান আলী শাহ মাজারের পাশে টেক্সী গ্যারেজে গতকাল শনিবার সকালে এ ঘটনা ঘটে।
স্থানীয়রা জানান, গতকাল শনিবার উপজেলার চরণদ্বীপ ইউনিয়নে সুপ্রসিদ্ধ হযরত রমজান আলী শাহ (রহ.) নামক মাজারের পার্শ্বে লাগোয়া সিএনজি টেক্সির গ্যারেজ। প্রতিদিনের ন্যায় তা পরিস্কার করতে গ্যারেজের মালিক কামাল উদ্দিনের স্ত্রী পারভীন সেখানে যায়। হঠাৎ এ ঘরে একটি হাত দেখতে পেয়ে আতঙ্কিত হয়ে স্বামীকে খবর দেয়। খবর পেয়ে কামাল উদ্দিন এসে অবিকল মানুষের হাতের মতো দেখে স্থানীয়দেরকে বিষয়টি জানায়। তবে হাতটি দেখতে মানুষের হাতের মতো হলেও আকারে বড় এবং আঙুল রয়েছে চারটি। মাজারের পাশে হওয়ায় ঘটনাটি দ্রæত এলাকায় ছড়িয়ে পড়ে এবং একেকজন একেক রকম মন্তব্য জুড়ে বসে। সারাদিন এ হাতটি দেখতে হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমাতে শুরু করে। খবর পেয়ে বোয়ালখালী থানার একদল পুলিশ উপস্থিত হয়। পরবর্তীতে এটা নিয়ে একেক রকম কৌতুহলের সৃষ্টি হয়েছে। তবে পরবর্তীতে থানা পুলিশের উপস্থিতিতে এলাকার মুরুব্বি ও স্থানীয় ধর্মীয় আলেম ওলামার পরামর্শে এহাতটি মাজারের পাশে কবরস্থ করে দেন।
এলাকাবাসী এঘটনাকে অলৌকিক দাবি করলেও কৃষি কর্মকর্তারা তা একটি বন্য মাশরুম হিসেবে উল্লেখ করেন।
উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা গৌতম চৌধুরী বলেন, মাশরুমের বহু প্রজাতি রয়েছে। পরিবেশ ভেদে একেক জায়গায় একেক রকম প্রজাতির মাশরুম জন্মায়। হতে পারে এটি এক ধরণের বন্য মাশরুম।
বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো.সালাহ উদ্দিন জানায়, আকার হাতের মতো হওয়ায় মানুষের মাঝে কৌতুল জন্মেছে। তা পুলিশের উপস্থিতিতে মাজারের পশে পুতে দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোয়ালখালীতে অলৌকিক হাত দেখতে উৎসুক মানুষের ঢল !
আরও পড়ুন