Inqilab Logo

শনিবার, ৩১ জুলাই ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮, ২০ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

এটিইউর অভিযানে হিযবুত তাহরীরের ১ সদস্য গ্রেফতার

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ১৯ মে, ২০২১, ১১:১৭ পিএম
এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে কক্সবাজার উখিয়া থানার পালংখালী এলাকা থেকে আজ (বুধবার) সন্ধ্যায় নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীরের এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত সদস্য হলো- এইচ. এম. মেহেদী হাসান রানা (৩০), পিতা- মোশারফ হোসেন, মাতা- দেলোয়ারা বেগম, সাং-সুবিদখালী, পোষ্টঃ সুবিদখালী, থানাঃ মীর্জাগঞ্জ, জেলাঃ পটুয়াখালী, বর্তমানঃ সাং-জামতলী, ডাকঘর-বালুখালী, ওয়ার্ড নং- ০৫, ৫নং পালংখালী ইউনিয়ন, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার।
 
সে ফরাইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বনানী ক্যাম্পাস হতে বি.এস.সি ইন সিভিল ইনজিনিয়ারিং পাস করেছে। বর্তমানে অ্যাসিস্ট্যান্ট টেকনিক্যাল অফিসার পদে ব্রাক এর ইঞ্জিনিয়ার হিসাবে ৩ বছর যাবৎ কর্মরত আছে।
 
গ্রেফতারকালে তার নিকট থেকে ১টি এন্ড্রয়েড মোবাইল ফোন, ২টি সিমকার্ড, ও তিন রকমের ৭টি হিযবুত তাহরীর প্রেস নোট জব্দ করা হয়েছে।
 
গ্রেফতারকৃত রানা সোশ্যাল মিডিয়ায় কথিত খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিযবুত তাহরীর বিভিন্ন প্রচার প্রচারণা আসছিল ও অন্যান্য সদস্যদের মুক্তির জন্য চেষ্টা করে আসছে। তাছাড়া বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল।
 
তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন