Inqilab Logo

শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮, ১৯ যিলহজ ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসরায়েলের পতাকা পুড়িয়ে কুয়েতিদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১১:৫৭ এএম

ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে বিক্ষোভ করেছেন কুয়েতের শত শত মানুষ। করোনাভাইরাস মহামারির কারণে কঠোর বিধিনিষেধের মধ্যে বুধবার কুয়েত সিটিতে সমবেত হয়ে ইসরায়েলি দখলদারিত্বের প্রতিবাদ জানান তারা।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, যথাযথ করোনাবিধি মেনে অল্প কিছু মানুষকে পায়ে হেঁটে প্রধান চত্বরে গিয়ে বিক্ষোভ করার অনুমতি দেয় কুয়েতি প্রশাসন।

এসময় বিক্ষোভকারীরা ‘ডেথ টু ইসরায়েল’ (ইসরায়েলের মৃত্যু পর্যন্ত) স্লোগান দেন এবং ইসরায়েলের একটি পতাকায় আগুন ধরিয়ে দেন। সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের মতো উপসাগরীয় দেশগুলোকে ইসরায়েলের সঙ্গে করা সম্পর্ক স্বাভাবিককরণ চুক্তি বাতিলেরও আহ্বান জানান তারা।

ওসামা আল-জাহিদ নামে কুয়েতের এক রাজনীতিক বলেন, আমরা জিসিসিতে (উপসাগরীয় সহযোগিতা সংস্থা) আমাদের বন্ধুদের কাছে বার্তা পাঠাচ্ছি যে, ইহুদিদের সঙ্গে সম্পর্ক স্বাভাবিকরণ উপকার করবে না। এটি শুধু ফিলিস্তিনি জনগণের হত্যাকারীদেরই সাহায্য করবে।

এদিকে, আন্তর্জাতিক বিভিন্ন মহলের চাপ উপেক্ষা করেই টানা ১১তম দিনের মতো অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর বোমাবর্ষণ অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি বাহিনী। তাদের হামলায় এ পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২৭ জন। এর মধ্যে ৬৪ শিশুও রয়েছে।

আগ্রাসনের জবাবে ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের পাল্টা হামলায় ইসরায়েলে এ পর্যন্ত ১২ জন নিহত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজায় হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ