Inqilab Logo

শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০২ আশ্বিন ১৪২৮, ০৯ সফর ১৪৪৩ হিজরী

কক্সবাজারে বসত ভিটায় গাঁজা চাষের সন্ধান, র‍্যাবের হাতে চাষী আটক

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২১, ১:০১ পিএম

র‌্যাব-১৫ এক অভিযান চালিয়ে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের দক্ষিণ হাজীপাড়ার একটি বসত ভিটায় গাঁজা চাষের সন্ধান পেয়েছে র‍্যাব।

(আবুল কালাম কোম্পানির বিল্ডিং এর কাছে) মোস্তাক আহমদের বসত ভিটায় এই গাঁজা করা হয়েছে বলে জানা গেছে।

র‍্যাব ১৫ এর সদস্যরা অভিযান চালিয়ে তার চাষ করা গাঁজা ক্ষেত থেকে ২৪ টি গাঁজা গাছের চারা, ৪ শত গ্রাম শুকনো গাঁজা সহ মাদককারবারী গাঁজা চাষী মোস্তাক আহমদকে গ্রেপ্তার করেছে। বুধবার ১৯ মে রাত সাড়ে ৮ টার দিকে এ অভিযান চালানো হয় বলে র‍্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার এবং সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া এন্ড অপারেসন্স) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

র‍্যাব জানায়, ওই স্থানে গাঁজা চাষ, গাঁজা কেনার খবর পেয়ে র‍্যাব-১৫ এর একটি টিম সেখানে গেলে মাদককারবারীরা পালাতে চেষ্টা করে। এসময় র‍্যাব সদস্যরা উক্ত মাদককারবারীকে আটক করে। পরে তার কাছে থাকা শপিং ব্যাগ তল্লাশী করে ৪০০ গ্রাম গাঁজা উদ্ধার করে।

এসময় তল্লাশীকালে র‍্যাব সদস্যরা মাদককারবারী মোস্তাক আহমদের বাড়ির আঙ্গীনায় গাঁজা ক্ষেতের সন্ধান পায়। চাষকরা গাঁজা ক্ষেত থেকে র্যাব সদস্যরা ২৪ টি গাঁজা গাছের চারা উদ্ধার করে।

আটক মাদককারবারী মোস্তাক আহমদ (৫০) একই এলাকার মৃত ফজল আহমদের পুত্র। আসামীকে উদ্ধারকৃত গাঁজা গাছের চারা, শুকনো গাঁজাসহ কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হয়েছে।

জানা গেছে, আটক মোস্তাক আহমদ দীর্ঘদিন ধরে গাঁজা চাষ করে এবং মাদকদ্রব্য এনে দেশের বিভিন্ন স্থানে বেচা-কেনা করে আসছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ